1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
নতুন আরও একটি করোনার উপসর্গ! - সারাদেশ.নেট
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন
শিরোনাম:
শিল্প বিকাশে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অগ্রযাত্রায় গর্বিত সহযোগী আব্দুল মোনেম লিমিটেড : মঈনুদ্দিন মোনেম ভূমিদস্যু কামরুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ১০ আইনজীবীর আবেদন টাকা আত্মসাতের মামলায় সাইমেক্স লেদারের এমডি বিএনপি নেতা টিএস আইয়ুব ও তার স্ত্রী কারাগারে সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল

নতুন আরও একটি করোনার উপসর্গ!

  • Update Time : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১

লাইফস্টাইল ডেস্ক: গলা ব্যথা, জ্বর, স্বাদ গন্ধ চলে যাওয়া, শ্বাসকষ্ট, চোখে জ্বালাসহ অনেক উপসর্গ আমরা জেনে গেছি মহামারি করোনার। আর এসব উপসর্গ দেখা দিলে সেই অনুযায়ী ব্যবস্থাও নিচ্ছি দ্রুত।

যার ফলে কমে এসেছে করোনায় মৃত্যুর ঘটনাও। কিন্তু করোনা যেন বুঝতে পারছে, তার শক্তি কমে যাচ্ছে-সেও নতুন নতুন উপসর্গ নিয়ে হাজির হচ্ছে বিশ্বের মানুষকে চ্যালেঞ্জ করতে,শঙ্কায় ফেলতে। সম্প্রতি করোনার নতুন এক উপসর্গের কথা জানিয়েছেন বিশেষজ্ঞরা। আর এটি হচ্ছে জিভে ইনফেকশন। মুখের ভেতরে ইনফেকশন হলেও করোনা হতে পারে।

কিংস কলেজ লন্ডনের অধ্যাপক টিম স্পেকটর এক হেলথ ম্যাগাজিনকে জানিয়েছেন, বেশ কয়েকজন কোভিডের রোগীদের মধ্যেই মুখের ভেতরে ইনফেকশন, জিভে অস্বস্তি লক্ষ্য করা যাচ্ছে। প্রতি পাঁচজন করোনা রোগীর মধ্যে একজনের এই উপসর্গের অভিজ্ঞতা রয়েছে।

করোনার প্রাথমিক উপসর্গ দেখা যেতে পারে মুখের ভেতরের ইনফেকশনকে। তাই এই উপসর্গের সঙ্গে জ্বর, খুসখুসে কাশি, শ্বাসকষ্টের মতো উপসর্গ দেখা গেলে আইসোলেশনে যাওয়ার ও বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *