1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
'ফিট থাকা'র পরামর্শ দিলেন অভিনেতা আরিফিন শুভ - সারাদেশ.নেট
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন
শিরোনাম:
শিল্প বিকাশে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অগ্রযাত্রায় গর্বিত সহযোগী আব্দুল মোনেম লিমিটেড : মঈনুদ্দিন মোনেম ভূমিদস্যু কামরুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ১০ আইনজীবীর আবেদন টাকা আত্মসাতের মামলায় সাইমেক্স লেদারের এমডি বিএনপি নেতা টিএস আইয়ুব ও তার স্ত্রী কারাগারে সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল

‘ফিট থাকা’র পরামর্শ দিলেন অভিনেতা আরিফিন শুভ

  • Update Time : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

সারাদেশ ডেস্ক : মানুষের খাদ্যাভ্যাস তার সুস্বাস্থ্য নিশ্চিতে প্রধাণতম নিয়ামক বলে মনে করেন জনপ্রিয় অভিনেতা আরিফিন শুভ।

অনেক তরুণ নিয়মিত জিমে যান। তবে শরীরের ওজন কমছে না দেখে হতাশ হয়ে পড়েন। আবার অনেকে খাবার খাচ্ছেন মেপে কিন্তু ঠিকঠাক ফল পাচ্ছেন না। সাত দিনে তিন কেজি ওজন কমানো বা এক মাসে ১০ কেজি কমানোর উৎসাহে তখন ভাটা পড়ে যায়।
ভুল ডায়েট বা ব্যায়ামের কারণে এই অবস্থা থেকে পরিত্রাণ পান না বছরের পর বছর। আরিফিন শুভ বলেন, একটা মানুষ যখন ভুল ডায়েটে চলবে তখন যতই হাঁটুক বা দৌড়াক কাজ হবে না। আবার শুধু ডায়েট করেও মিলবে না কাঙ্ক্ষিত ওজন। ব্যায়াম আর ডায়েট একটা আরেকটার পরিপূরক। তাই দুই দিকে নজর দিতে হবে বিশেষজ্ঞের পরামর্শ মেনে।নিজের লক্ষ্য ঠিক করে সেভাবে সামনে চলতে হবে বলে পরামর্শ শুভর।
শুভ বলেন, যারা মনে করেন জিমে গেলেই যে সুস্বাস্থ্যের অধিকারী হয়ে যাবেন, এ ধারণা ভুল। মূলত মানুষের খাদ্যাভ্যাস তার সুস্বাস্থ্য নিশ্চিত করে। আর এটা ৭০ শতাংশ। আমি নিয়মিত সেটাই চেষ্টা করি।

এ অভিনেতা বলেন, যখন কোনো বিশেষ চরিত্রের প্রয়োজনে আমাকে ওজন কমাতে বা বাড়াতে হবে, তখন একধরনের ডায়েট মেনে চলি। আবার সাধারণ সময়ে আমি ‘লো কার্ব ডায়েটে’ জীবন যাপন করি। এতে গুড ফ্যাটও থাকে। আমি প্রচুর পানি পান করি। ঠিকঠাক বিশ্রাম নেয়া সুস্বাস্থ্যের জন্য খুব গুরুত্বপূর্ণ।

পরিশ্রমরে সঙ্গে প্রয়োজন বিশ্রাম :
ছেলেদের জন্য সৌন্দর্যও এখন বিশেষভাবে গুরুত্বপুর্ণ। নিজেকে ভালো দেখানোর পাশাপাশি সৌন্দর্য নিজের ভেতর একধরনের আত্মবিশ্বাস তৈরি করে। তাই নিজের স্বাস্থ্য ঠিক রাখার মতো, নিজে পরিচ্ছন্ন থাকাও জরুরি। অনেকে মনে করে সৌন্দর্যচর্চা হচ্ছে মেয়েদের কাজ। এই ধারণা সম্পূর্ণ ভুল। সৌন্দর্যচর্চা মানে ফরসা হওয়ার ক্রিম মাখা নয়। আপনি দেখতে যেমনই হোন না কেন সেই চেহারাটারও যত্ন দরকার পড়ে। আর তাতেই আপনাকে দেখাবে আরও আত্মবিশ্বাসী।

সৌন্দর্যচর্চায় আরিফিন শুভ নিজে যেটা করেন সেটাও ঝটপট। অভিনেতার কথা হলো, আমাকে সুন্দর করার জন্য মেকআপ আছে। তবে সব সময় তো আর মেকাপ করে থাকি না। নিজের সাধারণ ত্বকটাকেও তাই যত্নে রাখতে হয়। ক্লিনজিং, সানব্লক আর ময়েশ্চারাইজিং এই তিনটি বিষয় নিয়মিত ব্যবহার করলেই ভালো থাকা যায়। রোদে বের হলেই মুখের ত্বক ড্যামেজ হয়ে পড়ে। তাই সানব্লক ব্যাবহার করলে মুখের ত্বক ভালো থাকবে।
কাজ শেষে বাইরে থেকে ফিরে প্রথমে মুখটা পরিষ্কার পানি দিয়ে ভিজিয়ে নিতে হবে। এরপর ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করে নিতে হবে। রাতে ঘুমানোর আগে একটু ময়েশ্চারাইজার ব্যাবহার করলে ত্বক কোমল হবে।
এতে নিজের চেহারায় আসবে সতেজতা।
‘যদি কেউ শারীরিকভাবে ফিট থাকে, তাহলে তার কর্মজীবন, পারিবারিক জীবন কিংবা বাইরের জগতে একধরনের ‘পজিটিভ ভাইব’ আসবে বলে মনে করেন এ অভিনেতা।

একটা সুন্দর ভবিষ্যতের জন্য স্বাস্থ্যকর জীবন যাপন করা খুবই জরুরি। শুধু কঠিন পড়াশোনা বা কঠিন পরিশ্রম করে জীবনে উন্নতি হয় না। এই কঠিন পরিশ্রমের জন্য দরকার পড়ে একটি স্বাস্থ্যকর জীবনযাপন। নিজের ঠিকঠাক যত্ন নিলেই কেবল সেটা সম্ভব। আপনার যখন ডায়েট ঠিক থাকবে, দৈনিক একটু সময় রাখবেন শরীরচর্চার জন্য, তখন সেটার প্রভাব আপনার দৈনন্দিন জীবনের ভেতর দিয়েই প্রকাশ পাবে।
তাই এই বিষয়গুলোতে নিজের ওপর নজরদারি বাড়ানোর পরামর্শ দিলেন শুভ।

এসএস /

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *