1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
বাধা উপেক্ষা করে সম্মেলন : কল্যাণ পার্টির নতুন চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ, মহাসচিব আবু হানিফ - সারাদেশ.নেট
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১২:০৮ অপরাহ্ন
শিরোনাম:
কোটা সংস্কার আন্দোলন: সারাদেশে ৬ জন নিহত কোটার বিষয়ে আদালতকে পাশ কাটিয়ে কিছুই করবে না সরকার: আইনমন্ত্রী কোটা নিয়ে হাইকোর্ট রায়ের বিরুদ্ধে রাস্ট্রপক্ষের `লিভ টু আপিল’ সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হচ্ছে : প্রধান বিচারপতি ৪৪ জনকে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি দিতে হাইকোর্টের রায় এলআরএফ এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ, নিজেদের স্বার্থেই সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকতে হবে : সোহেল হায়দার চৌধুরী কুমিল্লা জজ কোর্টের সিনিয়র এডভোকেট সৈয়দ জালাল উদ্দিন স্বপনের প্রথম মৃত্যুবার্ষিকী ৭ জুলাই আপিল নিস্পত্তির পূর্বে সাজা কখনও স্থগিত হয় না : হাইকোর্ট কুমিল্লার চাডিগাঁইয়া সমাজের কৃতী ব্যক্তিদের জীবনী সঙ্কলন: উজ্জ্বল নক্ষত্র জীবনীগ্রন্থের মোড়ক উন্মোচন এলআরএফের পাল্টাপাল্টি কমিটি: একপক্ষের নেতৃত্বে আশরাফ-মিশন: অপরপক্ষে মাসউদ-রব্বানী

বাধা উপেক্ষা করে সম্মেলন : কল্যাণ পার্টির নতুন চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ, মহাসচিব আবু হানিফ

  • Update Time : বুধবার, ১২ জুন, ২০২৪

সারাদেশ ডেস্ক :
২ দফা বাধা উপেক্ষা করে বাংলাদেশ কল্যাণ পার্টির বিশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।

কাউন্সিলে শামসুদ্দিন পারভেজ চেয়ারম্যান, আবু হানিফ মহাসচিব নির্বাচিত হয়েছেন।

১২ জুন বিকাল ৩ টায় বাংলাদেশ কল্যাণ পার্টির প্রতিনিধি সভা ও বিশেষ কাউন্সিল নগরীর একটি হল রুমে অনুষ্ঠিত হয়। উপস্থিত কাউন্সিলরদের ভোটে মোঃ শামসুদ্দিন পারভেজ চেয়ারম্যান, মুহাম্মদ আবু হানিফ মহাসচিব নির্বাচিত হন।

প্রথমে জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হল এবং পরে ঢাকা রিপোটার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনের সম্মেলনের জন্য বুকিং নিলেও পরে তা সেখানকার কর্তৃপক্ষ বাতিল করে দেয়।

প্রতিনিধি সভা ও বিশেষ কাউন্সিলে সারাদেশ থেকে আগত প্রতিনিধি ও কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন। গত ১০ ডিসেম্বর ২০২৩ তারিখে পার্টির গঠনতন্ত্রের ধারা ২০(ঙ) অনুচ্ছেদ-১ এবং ধারা ৬ (ঙ) নং ধারা মোতাবেক সাবেক চেয়ারম্যান মেজর জেনারেল সৈয়দ মোহাম্মদ ইবরাহিম, তৎকালীন মহাসচিব ও অতিরিক্ত মহাসচিব যথাক্রমে আব্দুল আউয়াল মামুন এবং আব্দুল্লাহ আল হাসান সাকিব এর আজীবন বহিস্কার অনুমোদন করে বলে দলটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

নবনির্বাচিত মহাসচিব আবু হানিফ বলেন, আমরা অন্যায়ের বিরুদ্ধে যে লড়াই শুরু করেছিলাম তা অব্যাহত আছে।

সভাপতির বক্তৃতায় দলটির নতুন চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ বলেন, দীর্ঘ ১৬ বছর আমরা গণতন্ত্রের জন্য সংগ্রাম করছি। অথচ আমাদের ঘরেই যে বিশ্বাসঘাতক ছিল তা আমাদের বিশ্বাস করতেও কষ্ট হয়। আমরা দলীয় ভাবে এবং জোটগত ভাবে সারা দেশে সফর করে জনমত গঠন করেছি। দলের শুরু থেকেই আমরা কল্যাণ পার্টির রাজনীতির সাথে অঙ্গাঅঙ্গী ভাবে জড়িত। বিএনপি’র নেতৃত্বে এবং জোট হিসেবে ১২ দলীয় জোট গঠনের সময় থেকেই আন্দোলন-সংগ্রামে আমরা কল্যাণ পার্টি ছিলাম, আছি এবং থাকবো।

সারাদেশ থেকে আগত উপস্থিত কাউন্সিলরগণ নবনির্বাচিত চেয়ারম্যান ও মহাসচিবকে আগামী ১৫ দিনের মধ্যে ১২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কেন্দ্রীয় নির্বাহী কমিটি গঠনের দায়িত্ব প্রদান করেন।

সবি/ডিএএম/সারাদেশ-ডেস্ক

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *