1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
প্রয়াত বিশিষ্ট আইনজীবী এজে মোহাম্মদ আলীর রুহের মাগফিরাতে উত্তরবঙ্গ আইনজীবী সমিতির দোয়া মাহফিল - সারাদেশ.নেট
শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন
শিরোনাম:
কোটা সংস্কার আন্দোলন: সারাদেশে ৬ জন নিহত কোটার বিষয়ে আদালতকে পাশ কাটিয়ে কিছুই করবে না সরকার: আইনমন্ত্রী কোটা নিয়ে হাইকোর্ট রায়ের বিরুদ্ধে রাস্ট্রপক্ষের `লিভ টু আপিল’ সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হচ্ছে : প্রধান বিচারপতি ৪৪ জনকে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি দিতে হাইকোর্টের রায় এলআরএফ এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ, নিজেদের স্বার্থেই সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকতে হবে : সোহেল হায়দার চৌধুরী কুমিল্লা জজ কোর্টের সিনিয়র এডভোকেট সৈয়দ জালাল উদ্দিন স্বপনের প্রথম মৃত্যুবার্ষিকী ৭ জুলাই আপিল নিস্পত্তির পূর্বে সাজা কখনও স্থগিত হয় না : হাইকোর্ট কুমিল্লার চাডিগাঁইয়া সমাজের কৃতী ব্যক্তিদের জীবনী সঙ্কলন: উজ্জ্বল নক্ষত্র জীবনীগ্রন্থের মোড়ক উন্মোচন এলআরএফের পাল্টাপাল্টি কমিটি: একপক্ষের নেতৃত্বে আশরাফ-মিশন: অপরপক্ষে মাসউদ-রব্বানী

প্রয়াত বিশিষ্ট আইনজীবী এজে মোহাম্মদ আলীর রুহের মাগফিরাতে উত্তরবঙ্গ আইনজীবী সমিতির দোয়া মাহফিল

  • Update Time : মঙ্গলবার, ২১ মে, ২০২৪

মু কাইয়ুম, নিজস্ব প্রতিবেদক :
উত্তর বঙ্গ আইনজীবী সমিতি কর্তৃক সিনিয়র আইনজীবী সাবেক এটর্নি জেনারেল এজে মোহাম্মদ আলীর জন্য দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে।

গত ২ মে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন বিশিষ্ট আইনজীবী এ জে মোহাম্মদ আলী (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৩ বছর। মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও এক মেয়েকে রেখে গেছেন তিনি।

এ জে মোহাম্মদ আলীর মৃত্যুর খবরে সর্বোচ্চ আদালত সুপ্রিমকোর্ট এবং দেশের আইনজীবীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন অগণিত আইনজীবী ও শুভাকাঙ্ক্ষী।

আইনজীবীরা জানান, আইনজীবী হিসেবে দল মত নির্বিশেষ তিনি সকলের কাছে গ্রহণযোগ্য ছিলেন। তিনি অত্যন্ত বিনয়ী, ভদ্র ও ভালো মানুষ ছিলেন।
বিশিষ্ট আইনজীবী এ জে মোহাম্মদ আলীর বাবা এম এইচ খন্দকার। তিনি ছিলেন দেশের প্রথম এটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ছিলেন।

এ জে মোহাম্মদ আলী ১৯৭৮ সালে আইনজীবী হিসেবে সনদ পান। ১৯৮০ সালে হাইকোর্ট বিভাগের এবং ১৯৮৫ সালে আপিল বিভাগে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন।

২০০১ সালের অক্টোবরে অতিরিক্ত এটর্নি জেনারেল হিসেবে নিয়োগ পান এ জে মোহাম্মদ আলী। পরে তিনি দেশের দ্বাদশ এটর্নি জেনারেল হিসেবে নিয়োগ পান। ২০০৫ সালের ৩০শে এপ্রিল থেকে ২০০৭ সালের ২৪শে জানুয়ারি পর্যন্ত এ দায়িত্ব পালন করেন তিনি। ২০১৩-১৪ মেয়াদে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিম কোর্ট বার) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন এ জে মোহাম্মদ আলী।

বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাহী কমিটিরও দায়িত্ব পালন করেছেন তিনি। বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন এ জে মোহাম্মদ আলী।

এমকে/ডিএ//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *