1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
জনদরদী ভিপি সরকার জহিরুল হক মিঠুন ব্রাহ্মণপাড়া উপজেলার চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন - সারাদেশ.নেট
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন
শিরোনাম:
কোটা সংস্কার আন্দোলন: সারাদেশে ৬ জন নিহত কোটার বিষয়ে আদালতকে পাশ কাটিয়ে কিছুই করবে না সরকার: আইনমন্ত্রী কোটা নিয়ে হাইকোর্ট রায়ের বিরুদ্ধে রাস্ট্রপক্ষের `লিভ টু আপিল’ সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হচ্ছে : প্রধান বিচারপতি ৪৪ জনকে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি দিতে হাইকোর্টের রায় এলআরএফ এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ, নিজেদের স্বার্থেই সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকতে হবে : সোহেল হায়দার চৌধুরী কুমিল্লা জজ কোর্টের সিনিয়র এডভোকেট সৈয়দ জালাল উদ্দিন স্বপনের প্রথম মৃত্যুবার্ষিকী ৭ জুলাই আপিল নিস্পত্তির পূর্বে সাজা কখনও স্থগিত হয় না : হাইকোর্ট কুমিল্লার চাডিগাঁইয়া সমাজের কৃতী ব্যক্তিদের জীবনী সঙ্কলন: উজ্জ্বল নক্ষত্র জীবনীগ্রন্থের মোড়ক উন্মোচন এলআরএফের পাল্টাপাল্টি কমিটি: একপক্ষের নেতৃত্বে আশরাফ-মিশন: অপরপক্ষে মাসউদ-রব্বানী

জনদরদী ভিপি সরকার জহিরুল হক মিঠুন ব্রাহ্মণপাড়া উপজেলার চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন

  • Update Time : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

নিজস্ব প্রতিবেদক :
ব্রাহ্মণপাড়া উপজেলার জনপ্রিয় রাজনীতিবিদ সমাজসেবক ও মানবতার ফেরিওয়ালা খ্যাত দানবীর ভিপি সরকার জহিরুল হক মিঠুন ব্রাহ্মণপাড়া উপজেলার চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন।

তার প্রার্থীতার খবরে উপজেলার বিভিন্ন গ্রাম ইউনিয়নে তার ভক্ত শুভাকাঙ্ক্ষী সমর্থকরা সন্তোষ প্রকাশ করছেন। তারা বলছেন, ব্রাহ্মণপাড়া উপজেলার আপামর জনগনের প্রিয় ‘ভিপি সরকার মিঠুনকে’ বহু আগেই ভোটে চেয়েছিলেন। তার মতো জনদরদী নেতাকে উপজেলা পরিষদে তারা চান। কেননা জনদরদী সরকার জহিরুল হক মিঠুন সেবার মাধ্যমে ‘জনতার চেয়ারম্যান’ হিসেবে অবদান রাখতে সক্ষম হবেন। নির্বাচিত জনপ্রতিনিধি না হয়েও ব্রাহ্মণপাড়া উপজেলায় দল বল নির্বিশেষে গত তিনদশক ধরে নানা অবদান রেখে চলেছেন সরকার মিঠুন।

উপজেলার সিদলাই ইউনিয়নের সম্ভ্রান্ত সরকার গুষ্টিতে জন্ম মিঠুনের। উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সাহেবাবাদ ডিগ্রি কলেজ ছাত্র সংসদে ৯০ দশকে ভিপি নির্বাচিত হন সরকার জহিরুল হক মিঠুন। কর্মী ও জনবান্দব সংগঠক হিসেবে ছাত্র জীবন থেকেই জনপ্রিয়তা অর্জন করেন সরকার মিঠুন।

ছাত্র রাজনীতি থেকে সরাসরি বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ব্রাহ্মণপাড়া উপজেলা শাখার দুই দফা সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন মিঠুন। গণতন্ত্র প্রতিষ্ঠা লড়াই করতে গিয়ে একাধিকবার কারাবরণ করেন সরকার জহিরুল হক মিঠুন।

সারাদেশ ডট নেটের সঙ্গে আলাপকালে সরকার জহিরুল হক মিঠুনও নির্বাচনে অংশ নেয়ার কথা নিশ্চিত করেছেন।

অসহায় দরিদ্র মানুষকে সহায়তার পাশাপাশি পুরো উপজেলায় নানা উন্নয়নমূলক কর্মকাণ্ডে অবদান রেখেছেন মিঠুন। যুবসমাজ ও ছাত্র সমাজকে সংঘটিত করে আগামীর পথে এগিয়ে নেবার ক্ষেত্রে সহায়তামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে চলেছেন সরকার জহিরুল হক মিঠুন।

ব্রাহ্মণপাড়া উপজেলার মেধাবী ছাত্রছাত্রীরা যারা রাজধানীতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়ন করে তাদেরকে সংগঠিত করে ‘প্রায় দুই দশক আগে’ একটি ছাত্র অ্যাসোসিয়েশন গঠন করেন সরকার মিঠুন। তার পৃষ্ঠপোষকতায় অনেক মেধাবী শিক্ষার্থী ছাত্র জীবনে সহায়তা পেয়ে আজকে সমাজে নানা ক্ষেত্রে প্রতিষ্ঠা পেয়েছে। তার সর্বাত্মক পৃষ্ঠপোষকতায় ঢাকাস্থ্য ব্রাহ্মণপাড়া উপজেলা ছাত্র কল্যাণ এসোসিয়েশন একটি সমৃদ্ধ ও শক্তিশালী সংগঠনে পরিণত হয়েছে।

সরকার জহিরুল হক মিঠুন ‘দ্বীনের পথ’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন প্রতিষ্ঠা করেছেন। ‘আমরা দুনিয়া ও আখিরাতের কাজ করি’ এই লক্ষ্যকে ধারণ করে ‘দ্বীনের পথ’ সংগঠনটি দেশব্যাপী নানা কার্যক্রম পরিচালনা করে চলেছেন। রাজধানী ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন জেলা, বিশেষ করে কুমিল্লা জেলার ব্রাম্মণপাড়া বুড়িচং উপজেলার পাশাপাশি বিভিন্ন অঞ্চলে এই সংগঠন নানা অবদান রেখে চলেছেন। মানুষকে দ্বীনের পথে আরো বেশি সম্পৃক্ত করতে ইতোমধ্যে কয়েক হাজার ‘পবিত্র কোরআন শরীফ’ দান করেছেন। বহু মসজিদ-মাদ্রাসা ও এতিমখানায় তার দান অব্যাহত রয়েছে।

ব্রাহ্মণপাড়া উপজেলার সকল ইউনিয়নের প্রতিটি গ্রামে তার ভক্ত শুভাকাঙ্ক্ষী রয়েছে। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ পেলে ব্রাহ্মণপাড়া উপজেলাবাসি এমন সংগঠক ও জনদরদীকেই নির্বাচিত করবেন বলে আশা করছেন তার শুভাকাঙ্ক্ষীরা।

এসকে/ডিএএম//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *