1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
ইউনাইটেড ল’ইয়ারস ফ্রন্টের আইনজীবীদের বিক্ষোভ-সমাবেশ-মানববন্ধন - সারাদেশ.নেট
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:২২ অপরাহ্ন
শিরোনাম:
বাংলাদেশ মেডিয়েটরস ফোরাম (বিএমএফ) এর আনুষ্ঠানিক যাত্রা শুরু স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি হাবিবুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা শিল্প বিকাশে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অগ্রযাত্রায় গর্বিত সহযোগী আব্দুল মোনেম লিমিটেড : মঈনুদ্দিন মোনেম ভূমিদস্যু কামরুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ১০ আইনজীবীর আবেদন টাকা আত্মসাতের মামলায় সাইমেক্স লেদারের এমডি বিএনপি নেতা টিএস আইয়ুব ও তার স্ত্রী কারাগারে সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত

ইউনাইটেড ল’ইয়ারস ফ্রন্টের আইনজীবীদের বিক্ষোভ-সমাবেশ-মানববন্ধন

  • Update Time : বুধবার, ১১ অক্টোবর, ২০২৩

মু: কাইয়ুম, সুপ্রিমকোর্ট প্রতিনিধি :
বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে বিক্ষোভ মিছিল সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে ইউনাইটেড ল’ইয়ারস ফ্রন্টের (ইউএলএফ) আইনজীবীরা।

বুধবার ১১ অক্টোবর দুপুর সোয়া ২টার দিকে সুপ্রিম কোর্ট চত্বর থেকে তারা মিছিল শুরু করেন। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ দুপুর সোয়া ২টার দিকে সুপ্রিম কোর্টের প্রধান ফটকের গেটের সামনে গিয়ে মানববন্ধন ও সংক্ষিপ্ত সামাবেশে মিলিত হয়।

সুপ্রিম কোর্টের বিক্ষোভ মিছিলে সুপ্রিমকোর্ট বার এর সাবেক সভাপতি সিনিয়র এডভোকেট জয়নুল আবেদীন, ইউএলএফ’র কো-কনভেনর সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী, ইউএলএফ’র প্রধান সমন্বয়ক বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার বদরোদ্দোজা বাদল, ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার মো: রুহুল কুদ্দুস কাজল, সুপ্রিম কোর্ট বার অ্যাডহক কমিটির আহ্বায়ক মহসিন রশিদ, ইউএলএফ’র সমন্বয়ক সৈয়দ মামুন মাহবুব, শাহ আহমেদ বাদল, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভূইয়া ও এডভোকেট গাজী কামরুল ইসলাম সজল, অ্যাডভোকেট মোহাম্মদ আলী বিক্ষোভ-সমাবেশে নেতৃত্ব দেন।

সমাবেশে বিভিন্ন আইনজীবী নেতৃত্বসহ বিপুল সংখ্যক আইনজীবী উপস্থিত ছিলেন। এসময় আইনজীবীদেরকে দাবী সম্বলিত বিভিন্ন ব্যাবার ফেষ্টুন বহন করতে দেখা যায়।

আজ সমাবেশে বক্তারা বর্তমান সরকারকে অনির্বাচিত দাবী করে পদত্যাগ করতে আহ্বান জানান। তত্ত্বাবধারক সরকার তথা নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থা নিশ্চিত করে মানুষের ভোটাধিকার প্রয়োগ নির্বিঘ্ন করার দাবী জানান। বেগম খালেদা জিয়াকে পরিকল্পিত ভাবে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে উল্লেখ করে বক্তারা বলেন, খালেদা জিয়াকে স্থায়ী মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা নিশ্চিত করতে হবে। খালেদা জিয়ার কিছু হলে এর সকল দায় সরকারকে বহন করতে হবে। চলমান একদফা আন্দোলনে বিজয় অর্জন ছাড়া আইনজীবীরা রাজপথ ছাড়বে না বলেও মন্তব্য করেন নেতৃবৃন্দ।

একই দাবিতে দেশের সব জেলা বারে ইউএলএফ জেলা বার ইউনিটসমূহ এ কর্মসূচি পালনের ডাক দিয়েছে।

গত সোমবার ৯ অক্টোবর দুপুরে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতিত ফ্রন্টের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির জরুরি সভায় সর্বসম্মতিক্রমে এ কর্মসূচি চূড়ান্ত করা হয়। ইউনাইটেড ল’ইয়ারস ফ্রন্টের কেন্দ্রীয় সমন্বয়ক সৈয়দ মামুন মাহবুবের সই করা চিঠিতে আজ ১১ অক্টোবর থেকে ১৯ অক্টোবর পর্যন্ত এসব কর্মসূচি ঘোষণা করা হয়।

এমকে/ডিএএম//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *