1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
কুমিল্লায় পুলিশী বাধা উপেক্ষা করে আইনজীবীদের পদযাত্রা - সারাদেশ.নেট
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:৫১ অপরাহ্ন
শিরোনাম:
বাধা উপেক্ষা করে সম্মেলন : কল্যাণ পার্টির নতুন চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ, মহাসচিব আবু হানিফ ইতালিয়ান ভাষার উপর সার্টিফিকেট পরীক্ষায় অংশ নিতে ১৭ জুলাইয়ে মধ্যে যোগাযোগা করতে হবে : পরীক্ষা ১৮ জুলাই স্মার্ট বাংলাদেশ নির্মাণের লক্ষ্যে ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকার বাজেট প্রস্তাব দ্বিতীয়বারের মতো বাংলাদেশে ইতালির ভাষার উপর লেভেল-১ সার্টিফিকেট পরীক্ষা অনুষ্ঠিত মমতা-রাহুলেই ভরসা পশ্চিমবঙ্গবাসীর: শুভেন্দুকে পর্যুদস্ত করে প্রতিষ্ঠিত অভিষেকের নেতৃত্ব .শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীতে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আয়োজন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে ডিপজলের দায়িত্ব পালনে বাধা নেই প্রয়াত বিশিষ্ট আইনজীবী এজে মোহাম্মদ আলীর রুহের মাগফিরাতে উত্তরবঙ্গ আইনজীবী সমিতির দোয়া মাহফিল সরকারী খরচায় অসচ্ছল বিচারপ্রার্থীদের ৩৮৪৮৮৬ মামলায় আইনি সহায়তা কক্সবাজারে সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন প্রধান বিচারপতি

কুমিল্লায় পুলিশী বাধা উপেক্ষা করে আইনজীবীদের পদযাত্রা

  • Update Time : রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩

মু: কাইয়ুম,আইন বিষয়ক প্রতিবদেক:
কুমিল্লায় পুলিশী বাধা উপেক্ষা করে
ইউনাইটেড ল’ইয়ারস ফ্রন্টের (ইউএলএফ) নেতৃত্বে আইনজীবীদের পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

ইউএলএফ ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে কুমিল্লাতে বিএনপি’র মহানগর কার্যালয়ের সামনে আইনজীবীদের এক সমাবেশ আজ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন ইউএলএফ কুমিল্লা ইউনিটের আহ্বায়ক এবং কুমিল্লা বারের সাবেক সভাপতি এডভোকেট মো ইসমাইল।

বক্তৃতা করেন সংগঠনটির কেন্দ্রীয় কনভেনর সিনিয়র এডভোকেট ও সুপ্রিমকোর্ট বার এর সাবেক সভাপতি জয়নুল আবেদীন, কো-কনভেনর এডভোকেট সুব্রত চৌধুরী, সংগঠনের প্রধান সমন্বয়ক ব্যারিস্টার কায়সার কামাল। আরও বক্তৃতা করেন কেন্দ্রীয় নেতা কে এম জাবির, এডভোকেট শাহ আহমেদ বাদল, ইউএলএফ-এর অন্যতম সংগঠক ও জাতীয়াতাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিমকোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল এবং সুপ্রিমকোর্ট বার সাবেক সম্পাদক ব্যারিস্টার মোঃ রুহুল কুদ্দুস কাজল।

সমবেশ শেষে আইনজীবীদের পদযাত্রায় স্থানীয় পুলিশ রাস্তায় ব্যারিকেট সৃষ্টি করে এবং পদযাত্রা বাধাগ্ৰস্ত করার জন্য ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়। পদযাত্রা শুরু করতে ব্যাপক সংখ্যক পুলিশ আইনজীবীদের সাথে রুঢ় আচরন করে। এ সময় পুলিশ সদস্যরা পদযাত্রার ব্যানার এবং ফেস্টুন কেড়ে নেয়ার চেষ্টা করলে আইনজীবীদের বাধার মুখে পুলিশ একপর্যায়ে পিছু হটতে বাধ্য হয়। আইনজীবীদের এ পদযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কুমিল্লা বারের সামনে গিয়ে শেষ‌ হয়।

পদযাত্রায় আরো উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিমকোর্ট ইউনিটের সভাপতি আব্দুল জব্বার ভূঁইয়া, এডভোকেট মোহাম্মদ আলী, এডভোকেট আব্দুল্লাহ আল মাহবুব, গাজী তৌহিদুল ইসলামসহ বিপুল সংখ্যক.আইনজীবী।

এডভোকেট জয়নুল আবেদীন তার বক্তৃতায় বলেন. গণতন্ত্র ও মানুষের অধিকার প্রতিষ্ঠায় বর্তমান সরকারের পতন না ঘটিয়ে ঘরে ফিরে যাওয়া যাবে না।

এডভোকেট সুব্রত চৌধুরী বলেন, বিচারকরা যখন নিজেদেরকে ‘শপথবদ্ধ রাজনীতিবিদ’ ঘোষনা করেন, তখন দুদক, পিএসসি, নির্বাচন কমিশনসহ সকলেই এখন রাজনীতিবিদ হয়ে গেছে।

ব্যারিস্টার কায়সার কামাল বলেন, পুলিশ ২০ লক্ষ রাবার বুলেট কিনেছে. এই বুলেট যদি গণতন্ত্রীপন্থী ও মুক্তিকামী জনতার ঊপর প্রয়োগ করা হয়-তাহলে জনগণ মেনে নিবে না। রাবার বুলেট প্রয়োগকারী পুলিশের বিরুদ্বে আইনি পদক্ষেপ নেয়ার হুশিয়ারি দেন তিনি।

এডভোকেট গাজী কামরুল ইসলাম সজল‌ বলেন, কোনো বাধাই আমাদের গনতান্ত্রিক আন্দোলন ব্যাহত করতে পারবে না। পুলিশের ক্ষমতাসীন রাজনৈতিক দলীয় ক্যাডারের ভূমিকা পালনের তীব্র নিন্দা জানান এডভোকেট সজল।

এডভোকেট ইসমাইল হোসেন এর সভাপতিত্বে ও জাতীয়াতাবাদী আইনজীবী ফোরাম কুমিল্লা বার ইউনিটের সভাপতি এডভোকেট কাইয়ুমুল হক রিংকুর সঞ্চালনায় সমাবেশ ও পদযাত্রা সমাপ্ত হয়।

পদযাত্রা উপলক্ষে কুমিল্লা বার-এ সংগঠনটির নেতা-কর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে।

এমকে/ডিএএম/কেকে//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *