1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
সুপ্রিমকোর্ট বার-এ উত্তেজনা : অবৈধ কার্যক্রম প্রতিহতের ঘোষণা জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যের - সারাদেশ.নেট
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন
শিরোনাম:
সুপ্রিমকোর্ট বার নির্বাচনে ভোট গননায় মারামারি : জামিন পেলেন যুবদল নেতা নূরে আলম সিদ্দিকী সোহাগ নারী নির্যাতন মামলায় অভিযোগকারীগন ব্যক্তিগত আইনজীবী নিয়োগ করতে পারবেন হাইকোর্ট বিভাগের আইনজীবীদের ১৫ ব্যাচ এর নতুন কমিটি : আহ্বায়ক অভি, সদস্য সচিব তামান্না আইনপেশা পরিচালনায় আইনজীবীদের পেশাগত নৈতিক মানদণ্ড রক্ষার ওপর প্রধান বিচারপতির গুরুত্বারোপ বাংলাদেশ মেডিয়েটরস ফোরাম (বিএমএফ) এর আনুষ্ঠানিক যাত্রা শুরু স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি হাবিবুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা শিল্প বিকাশে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অগ্রযাত্রায় গর্বিত সহযোগী আব্দুল মোনেম লিমিটেড : মঈনুদ্দিন মোনেম ভূমিদস্যু কামরুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ১০ আইনজীবীর আবেদন টাকা আত্মসাতের মামলায় সাইমেক্স লেদারের এমডি বিএনপি নেতা টিএস আইয়ুব ও তার স্ত্রী কারাগারে সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা

সুপ্রিমকোর্ট বার-এ উত্তেজনা : অবৈধ কার্যক্রম প্রতিহতের ঘোষণা জাতীয়তাবাদী আইনজীবী ঐক্যের

  • Update Time : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩

মু: কাইয়ুম, সুপ্রিমকোর্ট প্রতিনিধি :
সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিমকোর্ট বার) নির্বাচন নিয়ে মঙ্গলবারও সমিতি ভবনে পাল্টাপাল্টি বিক্ষোভ করেছে বিএনপি ও আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা।

১৫ ও ১৬ মার্চ কোন ভোট হয়নি উল্লেখ করে বার-এ যে কোন অবৈধ কার্যক্রম প্রতিহত করার ঘোষনা দিয়েছে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

অপরদিকে আগামী ৬ এপ্রিল বৃহস্পতিবার সুপ্রিমকোর্ট বারের একতরফা নির্বাচনের মাধ্যমে বিজয়ী ঘোষিত সমিতির নতুন কমিটির সভাপতি মো. মোমতাজ উদ্দিন ফকির ও সম্পাদক আবদুন নূর দুলাল ইফতার পার্টির আহ্বান করেছেন।

এছাড়াও গত ৩০ মার্চ সংবিধাণ প্রণয়ন কমিটির অন্যতম সদস্য ব্যারিস্টার এম আমির-উল ইসলামের সভাপতিত্বে সমিতির সাধারণ সদস্যদের এক তলবি সভা গঠিত সমিতির অন্তর্বর্তীকালীন কমিটির (এডহক কমিটি) আহবায়ক মহসিন রশিদের ও সদস্য সচিব শাহ আহমেদ বাদলও সুপ্রিমকোর্ট বারের সদস্যদের জন্য ৬ এপ্রিল বিকেল ৫টায় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতিতে একই স্থানে ইফতার মাহফিল আয়োজন করেছে।

এদিকে বিএনপি-সমমনাদের সমর্থিত সমন্বয়ে জাতীয়বাদী আইনজীবী ঐক্য পরিষদের প্যানেলের সভাপতি প্রার্থী এ এম মাহবুব উদ্দিন খোকন ও সম্পাদক প্রার্থী মো: রুহুল কুদ্দুস কাজল অনির্বাচিতদের ইফতার পার্টি প্রতিহত করার ঘোষণা দিয়েছেন। তারা এই ইফতার পার্টিতে প্রধান বিচারপতি ও অন্যান্য বিচারপতিদের অংশ না নেয়ার আহ্বান জানিয়েছেন।

পাল্টাপাল্টি ইফতার পার্টি এবং প্রতিহত করার ঘোষণায় সুপ্রিমকোর্ট অঙ্গনের পরিবেশ উত্তপ্ত হতে পারে বলে মনে করছেন আইনজীবীরা।

এদিকে ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন প্রধান বিচারপতি ও অন্যান্য বিচারপতিদের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, অনির্বাচিতদের স্বীকৃতি দেবেন না। তিনি বলেন, এই ভোট চোরেরা ৬ এপ্রিল সুপ্রিমকোর্ট বারের ইফতার পার্টি দিয়েছে। প্রধান বিচারপতির প্রতি আহ্বান জানাবো এই ইফতার পার্টিতে আসবে না। অন্য বিচারপতিদের প্রতিও আহ্বান জানাচ্ছি ওই ইফার পার্টিতে আসবেন না। তিনি বলেন, ওইদিন প্রতিহত করা হবে।

সম্পাদক প্রার্থী মো: রুহুল কুদ্দুস কাজল বলেন, সুপ্রিমকোর্ট বারের কলঙ্ক মুক্ত করতে হবে। সুপ্রিমকোর্টের কলঙ্ক মুক্ত করতে আমাদের লড়াই চলবে। এই লড়াইয়ে জিততে হবে। তিনি দখলদারদের বিরুদ্ধে সকল আইনজীবীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

অপরদিকে মঙ্গলবার দুপুর ১টার দিকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির একতরফা নির্বাচনে ভোট চুরির প্রতিবাদে সিমিতিতে বিক্ষোভ-সমাবেশ করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

বিপুল সংখ্যক আইনজীবী এ বিক্ষোভ-মিছিলে অংশ নেন। বিএনপি সমর্থক আইনজীবীরা ভোট চোর ভোট বলে স্লোগান দেন। অপরদিকে আওয়ামী লীগ পন্থী আইনজীবীরাও সমিতির সভাপতি ও সম্পাদকের কক্ষের সামনে পাল্টা বিক্ষোভ সমাবেশ করেছে।

বিক্ষোভ সমাবেশে অংশ নেন বিএনপির আইন সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল, আইনজীবী আবেদ রাজা, আইনজীবী ফোরাম সুপ্রিমকোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল,আইনজীবী মোহাম্মদ আলীসহ বিপুল সংখ্যক আইনজীবী।

বিক্ষোভ-সমাবেশে এডভোকেট গাজী কামরুল ইসলাম সজল বলেন, এই ভোট চোরদের যেখানে দেখবেন সেখানেই বলবেন তুই ভোট চোর, তুই ভোট চোর। ভোট ডাকাতদের প্রতিহত করতে হবে বলে দৃঢ় সংকল্প ব্যক্ত করা হয় সমাবেশে।

এমকে/ডিএএম//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *