1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
নারীদের জন্য সকল প্রতিষ্ঠানে পৃথক নামাজের স্থান নিশ্চিতে সুপ্রিমকোর্টের আইনজীবীর লিগ্যাল নোটিশ - সারাদেশ.নেট
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম:
কোটা সংস্কার আন্দোলন: সারাদেশে ৬ জন নিহত কোটার বিষয়ে আদালতকে পাশ কাটিয়ে কিছুই করবে না সরকার: আইনমন্ত্রী কোটা নিয়ে হাইকোর্ট রায়ের বিরুদ্ধে রাস্ট্রপক্ষের `লিভ টু আপিল’ সচেতনতার অভাবে অনেক মানুষ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হচ্ছে : প্রধান বিচারপতি ৪৪ জনকে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি দিতে হাইকোর্টের রায় এলআরএফ এর নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ, নিজেদের স্বার্থেই সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকতে হবে : সোহেল হায়দার চৌধুরী কুমিল্লা জজ কোর্টের সিনিয়র এডভোকেট সৈয়দ জালাল উদ্দিন স্বপনের প্রথম মৃত্যুবার্ষিকী ৭ জুলাই আপিল নিস্পত্তির পূর্বে সাজা কখনও স্থগিত হয় না : হাইকোর্ট কুমিল্লার চাডিগাঁইয়া সমাজের কৃতী ব্যক্তিদের জীবনী সঙ্কলন: উজ্জ্বল নক্ষত্র জীবনীগ্রন্থের মোড়ক উন্মোচন এলআরএফের পাল্টাপাল্টি কমিটি: একপক্ষের নেতৃত্বে আশরাফ-মিশন: অপরপক্ষে মাসউদ-রব্বানী

নারীদের জন্য সকল প্রতিষ্ঠানে পৃথক নামাজের স্থান নিশ্চিতে সুপ্রিমকোর্টের আইনজীবীর লিগ্যাল নোটিশ

  • Update Time : বৃহস্পতিবার, ৩০ মার্চ, ২০২৩

সুপ্রিমকোর্ট প্রতিবেদক:
নারীদের জন্য সকল প্রতিষ্ঠানে পৃথক নামাজের স্থান নিশ্চিতে সুপ্রিমকোর্টের আইনজীবী এডভোকেট ফরহাদ উদ্দিন আহমেদ ভূঁইয়া আজ সংশ্লিষ্টদের লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন।

শবনম ভূঁইয়ার পক্ষে আজ বৃহস্পতিবার রেজিষ্ট্রার্ড ডাকযোগে এ লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

এডভোকেট ফরহাদ উদ্দিন আহমেদ ভূঁইয়া সাংবাদিকদের বলেন, সারাদেশের মসজিদ, ঈদগাহ, সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠান,সকল আদালত অঙ্গন, সকল পাবলিক প্লেস, পর্যটন কেন্দ্র, বিপণী বিতান, বিমান বন্দর, স্থল ও নদীবন্দর, রেলওয়ে ষ্টেশন, সকল শিক্ষা প্রতিষ্ঠানে মুসলিম নারীদের জন্য
পৃথক নামাজের স্থান নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে লিগ্যাল নোটিশটি প্রেরণ করা হয়েছে।

তিনি জানান, মন্ত্রীপরিষদ সচিব, ধর্ম মন্ত্রণালয়ের সচিব, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক, দেশের সকল ডিসিদের বরাবরে এ নোটিশ পাঠানো হয়েছে।

এডভোকেট ফরহাদ উদ্দিন আহমেদ ভূঁইয়া বলেন, সংবিধানের ৪১(১) অনুচ্ছেদে প্রত্যেক নাগরিক তার নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালনের এবং এর পরিবেশ নিশ্চিতে নিশ্চায়তা দেয়া হয়েছে। পবিত্র কোরআনে যথাসময়ে নামাজ আদায়ের কথা বলা হয়েছে। কিন্তু উল্লেখিত স্থানসমূহে পরিবেশ ও সূ্যোগ না থাকায় মুসলিম নারীরা সময়মতো নামাজ আদায় করতে পারেননা। তাই বিষয়টি নিয়ে প্রয়োজনীয় ব্যাবস্থাগ্রহণে লিগ্যাল নোটিশটি পাঠানো হয়েছে।

তিনি বলেন, পুরুষদের জন্য নামাজের ব্যবস্থা থাকলেও নারীদের জন্য তা নিশ্চিত নেই। যা সংবিধানের ২৭ অনুচ্ছেদ পরিপন্থী।

ডিএএম/এসকে//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *