1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতিতে পাল্টাপাল্টি মিছিল সমাবেশে : উৎসবমুখর পরিবেশে জাতীয়াতাবাদী আইনজীবী ফোরামের মনোনয়ন বিক্রি - সারাদেশ.নেট
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:০২ অপরাহ্ন
শিরোনাম:
বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার ছোটবোনকে বঞ্চিত করে পিতার কয়েক কোটি টাকা মূল্যের সব সম্পত্তি নিজ নামে করলো বড়বোন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন কমিটি

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতিতে পাল্টাপাল্টি মিছিল সমাবেশে : উৎসবমুখর পরিবেশে জাতীয়াতাবাদী আইনজীবী ফোরামের মনোনয়ন বিক্রি

  • Update Time : বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩

মু: কাইয়ুম, সুপ্রিমকোর্ট প্রতিনিধি :
সুপ্রিমকোর্টে বুধবারও টানা চতুর্থ দিনের মতো বিএনপিপন্থী ও আওয়ামী পন্থী আইনজীবীরা মিছিল-সমাবেশে করেছে।

এ সময় আইনজীবী সমিতি ভবনে উত্তেজনা বিরাজ করে। সাধারণ আইনজীবীরা উভয়পক্ষের মাঝে সাংঘর্ষিক এ অবস্থানের কারণে আতংকিত।

সাধারণ আইনজীবীরা সংঘর্ষের আশংকা প্রকাশ করে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ভাবমূর্তি রক্ষায় বিদ্যমান পরিস্থিতি উত্তোরণে প্রধান বিচারপতি, এটর্নি জেনারেল, সমিতির সাবেক সভাপতি, সম্পাদকসহ সিনিয়র আইনজীবীদের প্রতি দাবী জানান।

দেশের সবচেয়ে মর্যাদাপূর্ণ আইনজীবী সমিতি সুপ্রমিকোর্ট আইনজীবী সমিতির ২০২৩-২০২৪ সেশনের নির্বাচন আগামী ১৫ ও ১৬ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচন পরিচালনার জন্য পাল্টাপাল্টি উপ-কমিটি ঘোষণা করেছেন আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত আইনজীবীরা।

আওয়ামীলীগ সমর্থিতদের উপ-কমিটিকে এক তরফা, উদ্দেশ্যপ্রণোদিত ও অবৈধ দাবী করে সুপ্রিমকোর্ট বার কার্যনির্বাহী কমিটিতে বিএনপি সমর্থিত কর্মকর্তাগণ পাল্টা উপ-কমিটি ঘোষণা করে। পাশাপাশি বিএনপি সমর্থিতরা সকলের কাছে গ্রহণযোগ্য উপ-কমিটি গঠনে সাধারণ আইনজীবীদের সংগঠিত করে টানা চারদিন বিক্ষোভ মিছিল ও সমাবেশে করছে।

আওয়ামী পন্থী আইনজীবী কর্তৃক অবৈধভাবে নির্বাচন কমিশন গঠন বাতিল করে নির্দলীয় কমিশন গঠনের দাবিতে বিক্ষোভ মিছিল নিয়ে সুপ্রিমকোর্ট বারের সম্পাদকের কক্ষের সামনে ভোট চোর ভোট চোর বলে কয়েকশো সাধারণ আইনজীবী আজ চতুর্থ দিনের মতো শ্লোগান দেন।

অপরদিকে আওয়ামীলীগ সমর্থিত আইনজীবীগণ তাদের প্রার্থীদের সমর্থনে মিছিল সমাবেশ করেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিমকোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক এডভোকেট গাজী কামরুল ইসলাম সজল বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তৃতা করেন।

এডভোকেট সজল বলেন, অবৈধভাবে নির্বাচন কমিশন গঠন বাতিল করে নির্দলীয় কমিশন গঠন করতে হবে। কোনো অশুভ উদ্দেশ্য সফল করতে দেয়া হবেনা। প্রয়োজনে জীবন দিব কিন্তু আওয়ামী আইনজীবীদের নীল নকশা বাস্তবায়ন করতে দেয়া হবে না।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি নির্বাচনের জন্য আগ্রহী প্রার্থীদের কাছে উৎসবমুখর পরিবেশে জাতীয়াতাবাদী আইনজীবী ফোরাম মনোনয়নপত্র বিতরণ ২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়।

মনোনয়নপত্র বিতরণে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিমকোর্ট ইউনিটের সহ-সভাপতি মোঃ আজহারুল হককে আহ্বায়ক করে ২৩ সদস্য বিশিষ্ট কমিটি করেছে। এই কমিটি উৎসব মুখর পরিবেশে মনোনয়ন ফরম বিক্রি শুরু করছে। বিক্রয়ের শেষ তারিখ ছিল ১ মার্চ বিকাল ৫ টা পর্যন্ত হয়।

এই বছর বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলে সবচেয়ে বেশি মনোনয়ন ফরম বিক্রি হয়। সভাপতি পদে ২টি,সহ-সভাপতি পদে ৫টি, সম্পাদক পদে ১১টি।ট্রেজারার পদে ৬ টি,সহ সম্পাদক পদে ১৩টি এবং সদস্য পদে ১৯টি।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতিতে ১৪ টি পদে নির্বাচন হয়। ৭ টি সম্পাদকীয় ও ৭ টি নির্বাহী সদস্য পদ।

এমকে/ডিএএম//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *