1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
সুপ্রমিকোর্টে আইনজীবীদের বিক্ষোভ-সমাবেশে - সারাদেশ.নেট
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন
শিরোনাম:
বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার ছোটবোনকে বঞ্চিত করে পিতার কয়েক কোটি টাকা মূল্যের সব সম্পত্তি নিজ নামে করলো বড়বোন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন কমিটি

সুপ্রমিকোর্টে আইনজীবীদের বিক্ষোভ-সমাবেশে

  • Update Time : সোমবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৩

মু: কাইয়ুম, সুপ্রিমকোর্ট প্রতিনিধি:
সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচন একতরফা করার অপচেষ্টার প্রতিবাদ এবং সকল অপতৎপরতা রুখে দিতে ও গ্রহণযোগ্য নির্বাচন কমিটি নিশ্চিতে জাতীয়াতাবাদী আইনজীবী ফোরামের নেতৃত্বে সুপ্রিমকোর্টের বিপুল সংখ্যক আইনজীবী আজও বিক্ষোভ-সমাবেশে করেছে।

আইনজীবীরা জানায়, আইনজীবীদের শীর্ষ বার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ২০২৩-২০২৪ সেশনের নির্বাচন আগামী ১৫ ও ১৬ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচন অনুষ্টানে সর্বসম্মত সাব-কমিটি গঠন না করে একতরফা কমিটি গঠন করেছে। এ কমিটি প্রত্যাখান করে গতকালও বিক্ষোভ-সমাবেশে করেছে সুপ্রিমকোর্টের আইনজীবীরা। পাশাপাশি আওয়ামীলীগ সমর্থকদের পর এ নির্বাচন পরিচালনার জন্য পাল্টা উপকমিটি ঘোষণা করেছেন বিএনপি সমর্থিত আইনজীবীরা।

আওয়ামী পন্থী আইনজীবী কর্তৃক অবৈধভাবে নির্বাচন কমিশন গঠন বাতিল করে নির্দলীয় কমিশন গঠনের দাবিতে বিক্ষোভ মিছিল নিয়ে সুপ্রিমকোর্ট বার সম্পাদকের কক্ষের সামনে ভোট চোর ভোট চোর বলে কয়েকশ’ সাধারণ আইনজীবী আজও শ্লোগান দেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিমকোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক এডভোকেট গাজী কামরুল ইসলাম সজল বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

এডভোকেট সজল বলেন, অবৈধভাবে নির্বাচন কমিশন গঠন বাতিল করে নির্দলীয় কমিশন গঠন করতে হবে। যদি এর কোন ব্যতয় হয় তাহলে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতিতে পরিস্থিতি আরও খারাপ হবে। তিনি আরো বলেন এটা ঢাকা আইনজীবী সমিতি নয়, এটা সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি। আওয়ামী পন্থী আইনজীবীরা যদি কোন অনিয়ম করে তাহলে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতিতে রক্তের হোলি খেলা হবে বলে হুসিয়ারী দেন এ আইনজীবী নেতা।

এসএম/কেকে//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *