1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
ঢাকা আইনজীবী সমিতির দুইদিনব্যাপী ভোটগ্রহণ শুরু - সারাদেশ.নেট
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:০৯ অপরাহ্ন
শিরোনাম:
শিল্প বিকাশে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অগ্রযাত্রায় গর্বিত সহযোগী আব্দুল মোনেম লিমিটেড : মঈনুদ্দিন মোনেম ভূমিদস্যু কামরুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ১০ আইনজীবীর আবেদন টাকা আত্মসাতের মামলায় সাইমেক্স লেদারের এমডি বিএনপি নেতা টিএস আইয়ুব ও তার স্ত্রী কারাগারে সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল

ঢাকা আইনজীবী সমিতির দুইদিনব্যাপী ভোটগ্রহণ শুরু

  • Update Time : বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৩
নিজস্ব প্রতিবেদক :
ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যদিয়ে এশিয়ার বৃহত্তম বার হিসেবে পরিচিত ঢাকা আইনজীবী সমিতির (ঢাকা বার) ২০২৩-২৪ কার্যনির্বাহী পরিষদের নির্বাচনের প্রথমদিনের ভোটগ্রহণ সকালে শুরু হয়েছে।
দুই দিনব্যাপী এ ভোটগ্রহণ আজ সকাল ৯টা থেকে শুরু হয়। শেষ হবে বিকেল ৫টায়। মধ্যে এক ঘণ্টার জন্য বিরতি থাকবে। কাল বৃহস্পতিবারও একইভাবে ভোটগ্রহণ চলবে। এরপর ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।
সকাল থেকেই প্রার্থী ও তাদের সমর্থকরা ভোটারদের দৃষ্টি আকর্ষনে কার্ড বিতরণ ও শ্লোগানে মূখরিত করে রেখেছেন ঢাকা বার প্রাঙ্গণ।  এ নির্বাচনে ২৩টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৬ জন।
আওয়ামী লীগ ও সমমনাদের সমর্থিত সাদা প্যানেল এবং বিএনপি ও সমমনা সমর্থিত নীল প্যানেলে ২৩ জন করে প্রার্থী ।
প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল্লাহ আবু। তিনি জানান, ঢাকা বার-এ মোট সদস্য ২৭ হাজার ৯২৪ জন। এর মধ্যে ১৯ হাজার ৬১৮ জন সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। প্রার্থী ও ভোটারদের সহযোগিতা নিয়ে সুষ্ঠু ও সুন্দর নির্বাচন উপহারে আশাপ্রকাশ করেন তিনি।
সাদা প্যানেলের প্রার্থীরা হলেন- সভাপতি পদে মিজানুর রহমান মামুন, সাধারণ সম্পাদক পদে খন্দকার গোলাম কিবরিয়া জুবায়ের, সিনিয়র সহ-সভাপতি পদে রুমানা জামান রীতু, সহ-সভাপতি পদে প্রাণ নাথ, ট্রেজারার পদে বিবি ফাতেমা মুন্নী, ফাহিম শরীফ সিনিয়র সহ-সাধারণ সম্পাদক পদে মো. মাহবুব হোসেন জয়, সহ-সাধারণ সম্পাদক পদে মো. রেজাউল হক রিপন, লাইব্রেরি সম্পাদক পদে শিখা ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক পদে মো. গোলাম কিবরিয়া সুমন, দপ্তর সম্পাদক পদে এস এম মিজানুর রহমান, ক্রীড়া সম্পাদক পদে মো. আবুল হাসনাত জিহাদ, সমাজকল্যাণ সম্পাদক পদে নির্বাচনে প্রার্থী হয়েছেন। এ ছাড়া সদস্য পদে মো. কামাল হোসেন, গাজী ইমরুল, আসলাম হোসেন, ইয়াসিন জাহান ভূঁইয়া (নিশান), মো. তানজির হোসেন রবিন, অ্যাডভোকেট শারমিন সুলতানা টুম্পা, ইসমত আরা শারমিন (রীমু), মো. আশিকুল ইসলাম মুরাদ, সঞ্জয় কুমার কর্মকার, জহির উদ্দিন জহির ও নাছির উদ্দীন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নীল প্যানেলের প্রার্থীরা হলেন- সভাপতি পদে খোরশেদ মিয়া আলম ও সাধারণ সম্পাদক পদে সৈয়দ নজরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি পদে আব্দুর রাজ্জাক, সহ-সভাপতি পদে মো. সহিদুজ্জামান, ট্রেজারার পদে আব্দুর রশীদ মোল্লা, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক পদে জহিরুল হাসান, সহ-সাধারণ সম্পাদক পদে সৈয়দ মো. মইনুল হোসেন, লাইব্রেরি সম্পাদক পদে নার্গিস পারভীন মুক্তি, সাংস্কৃতিক সম্পাদক পদে নূরজাহান বেগম, দপ্তর সম্পাদক পদে আনোয়ারুল ইসলাম, ক্রীড়া সম্পাদক পদে মোবারক হোসেন ও সমাজকল্যাণ সম্পাদক পদে মাহবুব হাসান রানা নির্বাচনে প্রার্থী হয়েছেন। এছাড়া সদস্য পদে আলী মর্তুজা, আনোয়ার হোসেন, মাহফুজুর রহমান ইলিয়াছ, সোহেল উদ্দিন রানা, ইয়াকুব আলী, মোহাম্মদ আরিফ, আলী বাবু, মুক্তা বেগম, মোজ্জাম্মেল হক, রেজাউল হক রিয়াজ ও রুবিনা আক্তার রুবা প্রতিদ্বন্দ্বিতা করছেন।
২০২২-২০২৩ সালের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৭টি পদ এবং বিএনপি সমর্থিত নীল প্যানেল লাইব্রেরি ও সমাজকল্যাণ সম্পাদকসহ ৬টি পদে নির্বাচিত হন।
ডিএএম/এসকে//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *