1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
আল কোরআন অনুসরণই দুনিয়া ও আখিরাতে মুক্তি ও শান্তির একমাত্র পথ : সরকার জহিরুল হক মিঠুন - সারাদেশ.নেট
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন
শিরোনাম:
সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার

আল কোরআন অনুসরণই দুনিয়া ও আখিরাতে মুক্তি ও শান্তির একমাত্র পথ : সরকার জহিরুল হক মিঠুন

  • Update Time : শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২

দিদারুল আলম দিদার:
সরকার জহিরুল হক মিঠুন কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার কৃতিসন্তান। ‘দুনিয়া ও আখিরাত’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

সংগঠনটির ব্যানারে সরকার জহিরুল হক মিঠুন কুমিল্লা জেলা, জেলার বুড়িচং ব্রাহ্মণপাড়া উপজেলার বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, এতিমখানায় বাংলা অনুবাদসহ পবিত্র কোরআন শরীফ, বিভিন্ন কিতাব ও আর্থিক সহায়তা করছেন। পাশাপাশি রাজধানী ঢাকার বনশ্রীসহ বিভিন্ন এলাকায় মসজিদ, মাদ্রাসা, এতিমখানা, শিক্ষাপ্রতিষ্ঠানে তার সংগঠনের ব্যানারে কোরআন শরীফ ও কিতাব বিতরণ ও আর্থিক সহায়তা কার্যক্রম পরিচালিত হচ্ছে।

ব্রাহ্মণপাড়া উপজেলার ঐতিহ্যবাহি সাহেবাবাদ ডিগ্রি কলেজের সাবেক ভিপি সরকার জহিরুল হক মিঠুন সমাজসেবক ও রাজনৈতিক সংগঠক হিসেবে ব্রাহ্মণপাড়াবাসীর প্রিয়ভাজন। পেশায় ব্যবসায়ী মিঠুন তার আয়ের একটি বৃহৎ অংশ সমাজ ও মানব কল্যানে ব্যয় করছেন।

সরকার জহিরুল হক মিঠুন বলেন, আল কোরআনের আলোকে আলোকিত সমাজ গঠনের মহান ব্রত নিয়ে ‘দুনিয়া ও আখিরাত’ সংগঠন তার কার্যক্রম পরিচালনা করছে।

মিঠুন বলেন, আল-কোরআন অনুসরণ করে জীবন পরিচানায় দুনিয়া ও আখিরাতের মুক্তি ও শান্তি নিহিত। আল-কোরআন অনুসরণকারী কোনরূপ গুনাহ ও পাপাচারে লিপ্ত হননা। প্রতিটি মুসলমান আল-কোরআনের দেখানো পথে জীবন পরিচালনা করলে সে মুসলমানদের সমাজ বা রাষ্ট্রে অনিয়ম, দুর্নীতি ও অশান্তি থাকবে না।

জহিরুল হক মিঠুন বলেন, ‘আমাদের সকলের লক্ষ্য হওয়া উচিৎ আল-কোরআন অনুসরণ করে মহান রাব্বুল আলামীনের সন্তুষ্টি অর্জনে জীবনধারণ করা। এতেই ইহকাল ও পরকালে মুক্তি ও শান্তি নিহিত রয়েছে।’

শুক্রবার ২৮ অক্টোবর বাদ জুমা রাজধানীর বনশ্রী এ ব্লকের বায়তুল আতিক জামে মসজিদে অনুবাদসহ ২০০ কোরআন মজিদ ফ্রি বিতরণ করেছে ‘দুনিয়া ও আখেরাত’ নামে এই সংগঠন। বায়তুল আতিক জামে মসজিদে ১ লক্ষ টাকা ও মাদ্রাসায় ২০ হাজার টাকা অনুদানও দেন সংগঠনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সরকার জহিরুল হক মিঠুন।

গত দুই জুম্মায় বনশ্রী কেন্দ্রীয় জামে মসজিদে ৫০০সহ সারাদেশে সর্বমোট ৫০০০ কুরআন মজিদ ফ্রি বিতরণ করেছে সংগঠনটি।

অনুবাদসহ কোরআন ও নামাজ শিক্ষা বিতরণের বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের সাবেক সচিব হাসানুর রহমান, বায়তুল আতিক জামে মসজিদের খতিব মাওলানা মোশতাকুন্নবী, সভাপতি মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ, সহ সভাপতি ইঞ্জিনিয়ার মনির আহমদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাংগঠনিক সম্পাদক সাংবাদিক দিদারুল আলম দিদার, সুপ্রিমকোর্টের এডভোকেট আতিকুর রহমান খান, এসইসির সাবেক নির্বাহী সদস্য মোহাম্মদ আবদুল অদুদ, সংগঠনের পরিচালক আবুল বাশার খান, কামরুল হাসান এডিশন, এমদাদুল হক সবুজ, মাসুম চৌধুরী, মো. রহমত উল্লাহ, মো. সোলায়মান, মো. আসাদুল্লাহ, মাহবুব খান, তানভীর বাশার জৌসী, মনজিল ও লিটন।

ডিএএম/কেকে//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *