1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
ইন্টারনেট ছাড়াই চলবে হোয়াটসঅ্যাপ - সারাদেশ.নেট
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন
শিরোনাম:
সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার

ইন্টারনেট ছাড়াই চলবে হোয়াটসঅ্যাপ

  • Update Time : বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : 

হোয়াটসঅ্যাপ হয়ে উঠেছে দৈনন্দিন জীবনের অংশ হয়ে উঠেছে। বিশ্বের সবচেয়ে বেশি ব্যবহৃত ও জনপ্রিয় মেসেজিং অ্যাপ এটি। প্রিয়জন থেকে শুরু করে সহকর্মী, যোগাযোগের প্রাথমিক মাধ্যম হয়ে উঠেছে এই মেসেজিং অ্যাপ।

তবে প্ল্যাটফর্মটি ব্যবহারের জন্য সবার আগে যেটি প্রয়োজন তা হচ্ছে ইন্টারনেট। ঘরে থাকলে ওয়াই-ফাই, বাইরে ফোনের ডাটাই ভরসা। তবে এখন ফোনে ইন্টারনেট না থাকলেও হোয়াটসঅ্যাপে কানেক্ট থাকতে পারবেন।

হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে এবার ফোনে ইন্টারনেট কানেকশন না থাকলেও হোয়াটসঅ্যাপ ব্যবহার চালিয়ে যাওয়া যাবে। এমন কি ফোন বন্ধ থাকলেও করা যাবে মেসেজ। এই জন্য নতুন অ্যাপ এনেছে মেটার মালিকানাধীন সাইটটি। এজন্য যা করবেন-

কম্পিউটারে মাইক্রোসফট স্টোর থেকে নতুন হোয়াটসঅ্যাপ অ্যাপ ডাউনলোড করে নিন।

এবার কিউআর কোড স্ক্যান করে লগ ইন করুন। একবার এই অ্যাপ কম্পিউটার থেকে লগ ইন হয়ে গেলে ফোনে ইন্টারনেট না থাকলেও কম্পিউটার থেকে এই মেসেজিং অ্যাপ ব্যবহার চালিয়ে যাওয়া যাবে।

সেক্ষেত্রে কম্পিউটার অথবা ল্যাপটপে ইন্টারনেট কানেকশন থাকতে হবে।

তবে বিগত কয়েক মাস আগেই এই ফিচার নিয়ে হাজির হয়েছিল হোয়াটসঅ্যাপ। শুধু বিটা টেস্টারদের জন্যই ফিচারটি এনেছিল তারা। ফলে সীমিত সংখ্যক মানুষ এতদিন এই ফিচার ব্যবহার করতে পারতেন। এবার সব গ্রাহকদের এই ফিচার ব্যবহারের সুযোগ দিচ্ছে প্ল্যাটফর্মটি। এজন্য আগের অ্যাপ ডিলিট করে নতুন অ্যাপ ইনস্টল করার পরামর্শ দিয়েছে হোয়াটসঅ্যাপ।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *