1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
সুপ্রিমকোর্টে আইনজীবীদের জন্য বহুতল ভবন হচ্ছে : সুপ্রিমকোর্ট বার সম্পাদক - সারাদেশ.নেট
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০১:০৬ পূর্বাহ্ন

সুপ্রিমকোর্টে আইনজীবীদের জন্য বহুতল ভবন হচ্ছে : সুপ্রিমকোর্ট বার সম্পাদক

  • Update Time : বৃহস্পতিবার, ১২ মে, ২০২২

সুপ্রিমকোর্ট প্রতিবেদক :
সুপ্রিমকোর্টে আইনজীবীদের জন্য বহুতল নতুন ভবন হচ্ছে বলে জানিয়েছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিমকোর্ট বার) সম্পাদক এডভোকেট মো.আবদুন নুর দুলাল।

আনুষ্ঠানিক ভাবে দায়িত্ব নিয়ে সুপ্রিমকোর্ট বার সম্পাদক আজ সারাদেশ’কে জানান, সুপ্রিমকোর্ট বার প্রাঙ্গণে বহুতল ভবন নির্মাণের অনুমতি দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। সমিতির বিভিন্ন স্বার্থে আমরা প্রধান বিচারপতির সঙ্গে যোগাযোগ করি। এরই পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতি সুপ্রিমকোর্ট বার ভবনে আসেন। গতকাল সুপ্রিমকোর্ট বার সভাপতির কক্ষে আইনজীবী নেতৃবৃন্দের সঙ্গে মতমিনিময় শেষে ভবন নির্মাণে মৌখিক অনুমতি দেন প্রধান বিচারপতি। পরে তিনি ভবন নির্মাণের জায়গাও পরিদর্শন করেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন বাংলাদেশের এটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন, বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান সিনিয়র এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সুপ্রিমকোর্ট বার সভাপতি মো. মোমতাজ উদ্দিন ফকির ও অন্যান্য আইনজীবী নেতৃবৃন্দ।

এডভোকেট আবদুন নুর দুলাল বলেন, গত ২৭ এপ্রিল সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ফল ঘোষণা করা হয়। ফল ঘোষণার পর বিদায়ী কমিটি ১৪ দিন সময় নিয়ে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করে। সে অনুযায়ী ১৪ দিন শেষ হলে এজিএম-এর মাধ্যমে আজ ১২ মে নতুন কমিটি আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ করেন।

আবদুন নুর দুলাল বলেন, নির্বাচনী ম্যানোফ্যাষ্টোতে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির জন্য বহুতল নতুন ভবন নির্মাণের অঙ্গিকার করেছি। সে অনুযায়ী আমরা নতুন ভবন নির্মাণ কার্যক্রম শুরু করেছি। তিনি বলেন, সুপ্রিমকোর্টে আইনজীবীদের কল্যান এবং বার এর ভাবমূর্তি উজ্জ্বলে আমাদের নানা পরিকল্পনা রয়েছে। পর্যায়ক্রমে এগুলো আমরা বাস্তবায়ন করবো।

গত ২৭ এপ্রিল সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ২০২২-২০২৩ বর্ষের জন্য নির্বাচিত কমিটির ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে সভাপতি পদে সিনিয়র এডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির ও সম্পাদক পদে মো. আবদুন নুর দুলাল বিজয়ী হন।

ডিএএম/এসএম//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *