1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
জোবায়দা রহমানের বিরুদ্ধে মামলা চলবে - সারাদেশ.নেট
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:১৬ পূর্বাহ্ন

জোবায়দা রহমানের বিরুদ্ধে মামলা চলবে

  • Update Time : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২

নিজস্ব প্রতিবেদক :
জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনে সহযোগিতার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলা বাতিলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমানের ‘লিভ টু আপিল’ খারিজ করে দিয়েছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে আপিল বিভাগ বেঞ্চ আজ এ আদেশ দেন।

এর আগে ৭ এপ্রিল লিভ টু আপিলের (আপিলের অনুমতি চেয়ে আবেদন) শুনানি শেষে আপিল বিভাগ আজ ১৩ এপ্রিলে আদেশের জন্য দিন ধার্য রাখেন। আদেশে আদালত আজ বলেন, পিটিশন ইজ ডিসমিসড (আবেদনটি খারিজ করা হলো)।

জোবায়দা রহমানের পক্ষে ছিলেন আদালতে আইনজীবী ছিলেন সিনিয়র এডভোকেট এ জে মোহাম্মদ আলী। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন এটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

দুদক আইনজীবী বাসস’কে আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আবেদনটি খারিজ হওয়ায় জোবায়দা রহমানের বিরুদ্ধে বিচারিক আদালতে মামলাটি চলতে আইনগত কোনো বাধা রইলো না।

সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর তারেক রহমান, জোবায়দা রহমান ও তাঁর মা সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে রাজধানীর কাফরুল থানায় মামলাটি দায়ের করে দুদক।

পরের বছর তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। এরপর মামলা বাতিল চেয়ে জোবায়দা রহমান হাইকোর্টে আবেদন করেন।

শুনানি শেষে ২০১৭ সালের ১২ এপ্রিল হাইকোর্ট জোবায়দা রহমানের আবেদন খারিজ (রুল ডিসচার্জ) করে রায় দেন। হাইকোর্ট রায়ে ওই মামলায় আট সপ্তাহের মধ্যে জোবায়দা রহমানকে বিচারিক আদালতে উপস্থিত হতে নির্দেশ দেয়া হয়। এ রায়ের বিরুদ্ধে ওই বছরই ‘লিভ টু আপিল’ করেন জোবায়দা রহমান। আজ ওই ‘লিভ টু আপিল’ নিস্পত্তি হলো।

ডাঃ জোবায়দা রহমান তার স্বামী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্তরাজ্যে বসবাস করছেন।

ডিএএম/কেকে//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *