1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
মেসিকে ছাড়াই আর্জেন্টিনার দুর্দান্ত জয় - সারাদেশ.নেট
সোমবার, ১৬ মে ২০২২, ১১:৫৯ অপরাহ্ন

মেসিকে ছাড়াই আর্জেন্টিনার দুর্দান্ত জয়

  • Update Time : শুক্রবার, ২৮ জানুয়ারী, ২০২২

স্পোর্টস ডেস্ক :
বিশ্বসেরা স্ট্রাইকার লিওনেল মেসি নেই। কিন্তু তাতে আর্জেন্টিনার জয় আটকে থাকেনি।

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে আর্জেন্টিনা জিতেছে ২-১ গোলে। চিলির কালামা শহরে বাংলাদেশ সময় শুক্রবার ভোরে অনুষ্ঠিত ম্যাচে আর্জেন্টিনাকে জেতালেন ডি মারিয়া ও লাউতারো মার্টিনেজ।

করোনার ধকল মাত্রই সামলে উঠায় ছিলেন না লিওনেল মেসি। করোনা পজিটিভ থাকায় ডাগ আউটে থাকতে পারেননি কোচ লিওনেল স্ক্যালোনিও। তাতে অবশ্য জিততে সমস্যা হয়নি আর্জেন্টিনার।

ম্যাচের তিনটি গোলই হয়েছে প্রথমার্ধে। আনহেল দি মারিয়া সফরকারীদের এগিয়ে নেয়ার পর সমতা টানেন বেন ব্রেরেতন। তার একট পরই ব্যবধান গড়ে দেয়া গোলটি করেন লাউতারো মার্তিনেস।

চলতি মাসের শুরুতে করোনাভাইরাসে আক্রান্ত হওয়া লিওনেল মেসি অনেক আগেই সেরে উঠেছেন। তবে এর ধকল কাটিয়ে উঠতে যথেষ্ট সময় দিতে এবং পিএসজির অনুরোধে তাকে এই পর্বের দুই ম্যাচে দলে রাখেননি স্কালোনি।

অধিনায়কের অনুপস্থিতিতে দ্বিতীয়ার্ধে দলটির আক্রমণভাগ কিছুটা ঝিমিয়ে পড়লেও জয়ের প্রশ্নে অবশ্য ভুগতে হয়নি দলকে।

দি মারিয়ার অসাধারণ গোলে ম্যাচের নবম মিনিটেই এগিয়ে যায় সফরকারীরা। রদ্রিগো দে পলের পাস ধরে ডান দিক দিয়ে আক্রমণে উঠে একটুখানি বাঁয়ে মোড় নিয়ে এক পলকে সামনে দেখে ২২ গজ দূর থেকে শট নিলেন পিএসজি তারকা। বল বুলেট গতিতে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেয়। ঝাঁপিয়ে নাগাল পাননি গোলরক্ষক।

আক্রমণ-পাল্টা আক্রমণে শুরু থেকে জমে ওঠা লড়াইয়ে পাল্টা জবাব দিতে দেরি করেনি চিলি। ১১ মিনিট পর সমতা টানেন ব্রেরেতন। ডান দিক থেকে মার্সেলিনো নুনেসের ক্রসে ছয় গজ বক্সের বাঁ থেকে ভাসিয়ে দেওয়া চমৎকার কোনাকুনি হেডে গোলরক্ষকের ওপর দিয়ে গোলটি করেন ব্ল্যাকবার্ন ফরোয়ার্ড।

তবে ৬ ম্যাচ পর এই প্রথম গোল হজম করল আর্জেন্টিনা।

৩৪তম মিনিটে আবারও এগিয়ে যায় দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আতলেতিকো মাদ্রিদের মিডফিল্ডার দে পলের অনেক দূর নেয়া জোরাল শট কোনোমতে দুই হাত উঁচু করে ঠেকান গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো; কিন্তু বল চলে যায় সরাসরি ডি-বক্সে মার্তিনেসের পায়ে।

প্লেসিং শটে আগেই পড়ে যাওয়া গোলরক্ষককে পরাস্ত করেন ইন্টার মিলান ফরোয়ার্ড।

কাতার বিশ্বকাপে আগেই নিশ্চিত করে ফেলেছে আর্জেন্টিনা।

কেকে/এসকে//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *