1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
অধস্তন আদালত মনিটরিং এর দায়িত্বে হাইকোর্টের আট বিচারপতি - সারাদেশ.নেট
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন
শিরোনাম:
সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার

অধস্তন আদালত মনিটরিং এর দায়িত্বে হাইকোর্টের আট বিচারপতি

  • Update Time : বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২

নিজস্ব প্রতিবেদক :
দেশের আট বিভাগের অধস্তন আদালত মনিটরিং এর জন্য হাইকোর্টের আট বিচারপতিকে দায়িত্ব দিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে সুপ্রিমকোর্ট প্রশাসন।

সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মোঃ গোলাম রাব্বানী স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি আজ প্রকাশ করা হয়েছে।

দ্যা সুপ্রিমকোর্ট অব বাংলাদেশ (হাইকোর্ট ডিভিশন রুলস), ১৯৭৩ অনুযায়ী অধস্তন আদালত মনিটরিং সংক্রান্ত এ বিজ্ঞপ্তির বিষয়টি জানান সুপ্রিমকোর্ট মুখপত্র মোহাম্মদ সাইফুর রহমান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধান বিচারপতি দেশের ৮ টি বিভাগের প্রত্যেক বিভাগের অধস্তন আদালত মনিটরিং এর জন্য হাইকোর্ট বিভাগের একজন করে বিচারপতিকে মনোনীত করে পৃথক ৮ টি কমিটি গঠন করে দিয়েছেন।

ঢাকা বিভাগের জন্য বিচারপতি মোস্তফা জামান ইসলামকে মনোনীত করা হয়েছে। তাকে সাচিবিক সহায়তা প্রদানে সুপ্রিমকোর্টের ডেপুটি রেজিস্ট্রার মো. আবদুছ সালামকে দায়িত্ব দেয়া হয়েছে।

খুলনা বিভাগের জন্য বিচারপতি মোঃ জাহাঙ্গীর হোসেনকে মনোনীত করা হয়েছে। তাকে সাচিবিক সহায়তা প্রদানে সুপ্রিমকোর্টের সহকারী রেজিস্ট্রার সানজিদা সরওয়ারকে দায়িত্ব দেয়া হয়েছে।

বরিশাল বিভাগের জন্য বিচারপতি জাফর আহমেদকে মনোনীত করা হয়েছে। তাকে সাচিবিক সহায়তা প্রদানে সুপ্রিমকোর্টের সহকারী রেজিস্ট্রার মো. সুলতান সোহাগ উদ্দিনকে দায়িত্ব দেয়া হয়েছে।

চট্টগ্রাম বিভাগের জন্য বিচারপতি মোঃ কামরুল হোসেন মোল্লাকে মনোনীত করা হয়েছে। তাকে সাচিবিক সহায়তা প্রদানে সুপ্রিমকোর্টের সহকারী রেজিস্ট্রার মিটফুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়েছে।

সিলেট বিভাগের জন্য বিচারপতি এস এম কুদ্দুস জামানকে মনোনীত করা হয়েছে। তাকে সাচিবিক সহায়তা প্রদানে সুপ্রিমকোর্টের সহকারী রেজিস্ট্রার মোঃ হারুন রেজাকে দায়িত্ব দেয়া হয়েছে।

রংপুর বিভাগের জন্য বিচারপতি শাহেদ নূরউদ্দিনকে মনোনীত করা হয়েছে। তাকে সাচিবিক সহায়তা প্রদানে রেজিস্ট্রার জেনারেলের একান্ত সচিব জীবরুল হাসানকে দায়িত্ব দেয়া হয়েছে।

ময়মনসিংহ বিভাগের জন্য বিচারপতি মোঃ জাকির হোসেনকে মনোনীত করা হয়েছে। তাকে সাচিবিক সহায়তা প্রদানে সুপ্রিমকোর্টের সহকারী রেজিস্ট্রার মোঃ হায়দার আলীকে দায়িত্ব দেয়া হয়েছে।

রাজশাহী বিভাগের জন্য বিচারপতি মোঃ আখতারুজ্জামানকে মনোনীত করা হয়েছে। তাকে সাচিবিক সহায়তা প্রদানে সুপ্রিমকোর্টের সহকারী রেজিস্ট্রার মোঃ ওমর হায়দারকে দায়িত্ব দেয়া হয়েছে।

ডিএএম/এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *