1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
করোনায় নতুন শনাক্ত ১৪৯১ জন - সারাদেশ.নেট
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০১:২১ অপরাহ্ন

করোনায় নতুন শনাক্ত ১৪৯১ জন

  • Update Time : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২

নিজস্ব প্রতিবেদক:
লাফিয়ে লাফিয়ে বাড়ছে দেশে করোনার সংক্রমণ।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৬ দশমিক ৭৮ শতাংশে পৌঁছেছে। যা আগের দিন ছিল ৫ দশমিক ৭৯ শতাংশ। নতুন শনাক্তের ৮০ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ১০২ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১৪৯১ জন। আগের দিন এই সংখ্যা ছিল ১১১৬ জন।

সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৯৩ হাজার ৭০০ জন। গত ২৪ ঘণ্টায় ২১৭ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৫০ হাজার ৯০৫ জন সুস্থ হয়ে উঠেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে রোববারএ তথ্য জানানো হয়েছে। এতে আরও জানানো হয়, দেশে ৮৫২টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ১২৫ টি নমুনা সংগ্রহ এবং ২১ হাজার ৯৮০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ১৬ লাখ ৭১ হাজার ৭৯৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচানয় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৬ দশমিক ৭৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩১ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩ জনের মধ্যে ১ জন পুরুষ এবং ২ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৯৭০ জন এবং নারী ১০ হাজার ১৩২ জন। তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের ১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২ জন রয়েছেন।

মারা যাওয়া ৩ জনের মধ্যে ঢাকা বিভাগে ২ জন, চট্টগ্রাম বিভাগে ১ জন রয়েছেন। মারা যাওয়া ব্যক্তিরা সরকারি হাসপতালে মারা গেছেন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১১৯৬ জন। যা একদিনে মোট শনাক্তের ৮০ দশমিক ২১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ১২৫৪ জন, ময়মনসিংহ বিভাগে ৪ জন, চট্টগ্রাম বিভাগে ১৩১ জন, রাজশাহী বিভাগে ৩৭ জন, রংপুর বিভাগে ১১ জন, খুলনা বিভাগে ৩০ জন, বরিশাল বিভাগে ১ জন এবং সিলেট বিভাগে ২৩ জন শনাক্ত হয়েছেন।

এসএম/ডিএএম//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *