1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
ফলাফলে গড়মিল, ভোট পুনঃগণনা ও প্রিজাইডিং অফিসারের বিচার দাবি - সারাদেশ.নেট
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১২:৪০ অপরাহ্ন

ফলাফলে গড়মিল, ভোট পুনঃগণনা ও প্রিজাইডিং অফিসারের বিচার দাবি

  • Update Time : শনিবার, ১ জানুয়ারী, ২০২২

কুমিল্লা প্রতিনিধি :
অর্থের বিনিময়ে ভোটের রেজাল্ট শিটে গড়মিল করে ভোট গণনায় কারচুপির মাধ্যমে পরাজিত করার অভিযোগ এনেছেন মেম্বার পদে এক প্রার্থী।

ভোট পুনঃগণনা করে সত্যতা যাচাই এবং অনিয়ম-দুর্নীতি প্রমাণিত হলে সংশ্লিষ্ট এক প্রিজাইডিং অফিসারের বিচারের দাবিও করেছেন তিনি।

চতুর্থ ধাপে ২৬ ডিসেম্বর ইউপি নির্বাচনে কুমিল্লা আদর্শ সদর উপজেলার ১ নং কালিরবাজার ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মেম্বার পদে এমন ঘটনার অভিযোগ পাওয়া গেছে। মেম্বার পদে শাহ আলম কেন্দ্রে এজেন্টের উপস্থিতিতে গননা করা ফলাফলে ৪৮ ভোটে বিজয়ী হলেও পরে তাকে ৫০ ভোট কম দেখিয়ে ২ ভোটে পরাজিত ঘোষণা করা হয়েছে। অপর প্রার্থী কামরুজ্জামানকে এখানে বিজয়ী দেখানো হয়।

জালিয়াতির পরপরই ওয়ার্ডের অলিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্ব পালন করা প্রিজাইডিং অফিসার, উপজেলা ও জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর ভোট পূন:গননার লিখিত দাবী পেশ করেছেন শাহ আলম। আবেদন অনুযায়ী পদক্ষেপ না নেয়ায় ভোট পূণ:গণনার নির্দেশনা চেয়ে ৩০ ডিসেম্বর হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করা হয়। এখন রিটটি শুনানির অপেক্ষায় রয়েছে।

শাহ আলম দাবী করেন যে, প্রিজাইডিং অফিসারের যোগসাজশে কারচুপির মাধ্যমে তাকে পরাজিত করা হয়েছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর কাছ থেকে অনৈতিক সুবিধা নিয়ে, অনিয়ম, জালিয়াতি ও দুর্নীতি করে পরাজিতকে বিজয়ী দেখিয়েছেন ওই কর্মকর্তা। তাই তিনি ভোট পুনঃগণনার দাবি জানান।

এসএম/কেকে//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *