1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
বরেণ্য চিত্রনায়ক সোহেল রানা লাইফ সাপোর্টে - সারাদেশ.নেট
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০১:৩৯ অপরাহ্ন

বরেণ্য চিত্রনায়ক সোহেল রানা লাইফ সাপোর্টে

  • Update Time : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদক :
বরেণ্য চলচ্চিত্র অভিনেতা, পরিচালক ও প্রযোজক মাসুদ পারভেজ সোহেল রানা এখন লাইফ সাপোর্টে।

শারীরিক অবস্থার অবনতি হলে আজ বুধবার সকালে তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া বলে সাংবাদিকদের নিশ্চিত করেছেন সোহেল রানার স্ত্রী জিনাত বেগম।

স্ত্রী জিনাত বেগম বলেন, ‘আমার কিছু বলার শক্তি নেই। তাঁকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছে। কী যে হয় কিছুই জানি না।

কয়েক দিন ধরে জ্বর ও কাশিতে ভুগছিলেন সোহেল রানা। এরপর চিকিৎসকের পরামর্শে হাসপাতালে গিয়ে পরীক্ষা করান। জানতে পারেন, তিনি করোনা পজিটিভ। ২৫ ডিসেম্বর রাতে তাঁকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়।

বাংলাদেশের প্রথম পূর্ণাঙ্গ মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ ছবির প্রযোজক হিসেবে চলচ্চিত্র জগতে প্রবেশ করেন মাসুদ পারভেজ। এটি পরিচালনা করেন চাষী নজরুল ইসলাম।

১৯৭৩ সালে সোহেল রানা নাম ধারণ করে কাজী আনোয়ার হোসেনের বিখ্যাত কাল্পনিক চরিত্র মাসুদ রানার একটি গল্প অবলম্বনে ‘মাসুদ রানা’ ছবির নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন। একই ছবির মাধ্যমে তিনি মাসুদ পারভেজ নামে পরিচালক হিসেবেও যাত্রা শুরু করেন।

দীর্ঘ ক্যারিয়ারে তিনি বহু কালজয়ী সিনেমা উপহার দিয়েছেন। তিনবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। ২০১৯ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা পান সোহেল রানা। ১৯৬১ সালে কলেজে পড়তেন সোহেল রানা। তখন থেকেই তিনি রাজনীতির সঙ্গে জড়িত। মুক্তিযুদ্ধের সময় ঝাঁপিয়ে পড়েন পাকিস্তানি হানাদারদের বিরুদ্ধে। প্রযোজক হিসেবে সোহেল রানা ওরফে মাসুদ পারভেজ নির্মাণ করেন মুক্তিযুদ্ধের প্রথম ছবি ‘ওরা ১১ জন’।

বরেণ্য এই চলচ্চিত্র ব্যক্তিত্ব সুস্থ হয়ে ফিরে আসবেন এই প্রার্থনা।

ডিএএম/কেকে//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *