1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
ইউপি নির্বাচন : ভোটারদের নিরাপত্তা নিশ্চিতে ডিসিদের চিঠি - সারাদেশ.নেট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন
শিরোনাম:
বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার ছোটবোনকে বঞ্চিত করে পিতার কয়েক কোটি টাকা মূল্যের সব সম্পত্তি নিজ নামে করলো বড়বোন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন কমিটি

ইউপি নির্বাচন : ভোটারদের নিরাপত্তা নিশ্চিতে ডিসিদের চিঠি

  • Update Time : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদক :
আসন্ন চতুর্থ ও পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতে জেলা প্রশাসকদের (ডিসি) চিঠি দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

নির্বাচন কমিশনের একটি চিঠির পরিপ্রেক্ষিত মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মোহাম্মদ আমিনুল ইসলাম খান স্বাক্ষরিত এ চিঠি সম্প্রতি দেশের সব ডিসিকে পাঠানো হয়েছে।

নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের ওই চিঠির কথা উল্লেখ করে ডিসিদের পাঠানো চিঠিতে বলা হয়, ‘আসন্ন ৪র্থ ও ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট দিতে ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করে জাতিকে একটি অবাধ, নিরপেক্ষ ও স্বচ্ছ নির্বাচন উপহার দেওয়ার লক্ষ্যে স্থানীয় প্রশাসন ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের কার্যকর ভূমিকা পালন ও প্রতিটি উপজেলায় স্থানীয় প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য প্রার্থী, সুশীল সমাজের সদস্যদের সঙ্গে মতবিনিময় করে আচরণবিধি প্রতিপালনের জন্য সবাইকে উদ্বুদ্ধ করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’

ইউপি নির্বাচনকে তৃণমূলের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন বলা হয়ে থাকে। আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে ৮৪২ ইউপিতে ভোট অনুষ্ঠিত হবে। আর পঞ্চম ধাপে ভোট অনুষ্ঠিত হবে আগামী ৫ জানুয়ারি।

চলমান ইপি নির্বাচনে দেশে অনেক স্থানে সংঘর্ষ হয়েছে। এ পর্যন্ত ৬৭ জনের মতো মারা গেছেন এসব সংঘর্ষে। আহত হয়েছেন অনেকে।

কেকে/এসআর//

এসএইচআর/জেডএস

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *