1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
এক মেডিকেল টেকনােলজিস্টের বিরুদ্ধে দুদকের মামলা - সারাদেশ.নেট
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৬:৪৯ অপরাহ্ন

এক মেডিকেল টেকনােলজিস্টের বিরুদ্ধে দুদকের মামলা

  • Update Time : বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদক :
এক মেডিকেল টেকনােলজিস্টের বিরুদ্ধে দুর্নীতির মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

খুলনার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের মেডিকেল টেকনােলজিস্ট (ল্যাব) প্ৰকাশ কুমার দাসের বিরুদ্ধে করােনা পরীক্ষার ইউজার ফি’র ২ কোটি ৫৭ লাখ ৯৭ হাজার ২’শ টাকা আত্মসাতের অভিযােগে দুদক এই মামলাটি দায়ের করে।

কোভিড-১৯ রােগীর পরীক্ষা ও বিদেশগামী যাত্রীদের কোভিড-১৯ পরীক্ষার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জারি করা নির্দেশনা মােতাবেক ইউজার ফি সঠিকভাবে সরকারি কোষাগারে জমা হয়েছে কি না সে বিষয়ে তদন্তের জন্য জেলার সিভিল সার্জন ডাঃ নিয়াজ মােহাম্মাদসহ ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত কমিটি তদন্তকালে দেখতে পায় যে, প্রকাশ কুমার দাস করােনা পরীক্ষার ইউজার ফি গ্রহণ করার দায়িত্বপ্রাপ্ত হয়ে রেজিস্টার অনুযায়ী জুলাই ২০২০ থেকে জুলাই ২০২১ পর্যন্ত মােট ৪ কোটি ২৪ লাখ ৯৩ হাজাট ৯’শ টাকা আদায় করেন। এর মধ্যে তিনি ১ কোটি ৬৬ লক্ষ ৯৬ হাজার ৭’ শ টাকা সরকারি কোষাগারে জমা প্রদান করেন এবং অবশিষ্ট ২ কোটি ৫৭ লাখ ৯৭ হাজার ২’ শ টাকা সরকারি কোষাগারে জমা প্রদান না করে আত্মসাত করেছেন।

সংশ্লিষ্টদের অনুমোদন সাপেক্ষে তার বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/৪২০ ধারা ও ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরােধ আইনের ৫(২) ধারায় দুদক খুলনার উপসহকারী পরিচালক খন্দকার কামরুজ্জামান মামলাটি আজ রুজু করেন।

ডিএএম/কেকে//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *