1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আলোচনা সভা অনুষ্ঠিত - সারাদেশ.নেট
শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১১:২১ অপরাহ্ন

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আলোচনা সভা অনুষ্ঠিত

  • Update Time : বুধবার, ১০ নভেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদক :
৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিমকোর্ট ইউনিটের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১০ নভেম্বর বুধবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের প্লাটিনাম চত্বরে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জাতীয়বাদী আইনজীবী ফোরাম সুপ্রিমকোর্ট ইউনিটের সভাপতি এডভোকেট আবদুল জাব্বার ভূঁইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট কামরুল ইসলাম সজলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন ফোরামের কেন্দ্রীয় সদস্য সচিব সাবেক সংসদ সদস্য এডভোকেট ফজলুর রাহমান।

আরও বক্তৃতা করেন ফোরামের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক এডভোকেট আবেদ রাজা, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি সিনিয়র আইনজীবী জয়নাল আবেদীন,সুপ্রিমকোর্ট বার এর সাবেক সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল,
কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মোঃ রুহুল কুদ্দুস কাজল, ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ, এডভোকেট মোহাম্মদ আলী, গাজী তৌহিদুল ইসলাম, আবদুল্লাহ আল মাহবুব প্রমূখ।

সুপ্রিমকোর্টের বিপুল সংখ্যক আইনজীবী এ আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, ১৯৭৫ সালের ৭ নভেম্বর জাতীর ইতিহাসে একটি তাৎপর্যপূর্ণ দিন। সিপাহী জনতার স্বতঃস্ফূর্ত বিপ্লবের মধ্য দিয়ে ষড়যন্ত্র থেকে রক্ষা পায় বাংলাদেশ। স্বাধীনতার ঘোষক মেজর জেনারেল জিয়াউর রহমানকে বন্দিদশা থেকে মুক্ত করেন সিপাহী জনতা।

পরবর্তীতে দিশেহারা জাতিকে নতুন দিগন্তের দিকে পরিচালনায় আবারও জাতির পাশে দাঁড়ান জিয়াউর রহমান। বাংলাদেশ তলাবিহীন ঝুড়ির তকমা থেকে এক সম্ভাবনাময় দেশ হিসেবে বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে শুরু করে জিয়াউর রহমানের নেতৃত্বে।

বক্তারা বলেন, একটি মহল প্রতিহিংসাবশত ৭ নভেম্বরের ইতিহাসকে ভিন্নখাতে প্রবাহে অপচেষ্টায় লিপ্ত। সত্য কখনোই আড়াল করা যায়না। তেমনি ৭ নভেম্বর বিপ্লব ও সংহতির ইতিহাসও মুছে ফেলা যাবেনা।

দেশের মানুষের গনতান্ত্রিক অধিকার আদায়ের চলমান সংগ্রামে মুক্তিযুদ্ধ ও ৭ নভেম্বরের চেতনায় বিজয় অর্জনে সকলকে ঐক্যবদ্ধ লড়াইয়ের ওপর গুরুত্বারোপ করেন বক্তারা।

এসএম/কেকে//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *