1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
রাজারবাগ দরবার শরীফ সম্পর্কে মিথ্যা প্রচারে সবাইকে সচেতন থাকার আহবান - সারাদেশ.নেট
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৪:৫৩ অপরাহ্ন

রাজারবাগ দরবার শরীফ সম্পর্কে মিথ্যা প্রচারে সবাইকে সচেতন থাকার আহবান

  • Update Time : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১

দিদারুল আলম :
রাজারবাগ দরবার শরীফ সম্পর্কে কোনরূপ সত্যতা যাচাই না করে গণমাধ্যমে একতরফা, ভুয়া,বানোয়াট ও মিথ্যা প্রচারের ব্যাপারে সবাইকে সচেতন থাকার আহবান জানানো হয়েছে।

রাজারবাগ দরবার শরীফের পক্ষে মুহম্মদ আরীফুর রহমান ও এডভোকেট মেজবাহ উদ্দিন সুমন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

রাজধানী ঢাকায় ৫, আউটার সার্কুলার রোড, রাজারবাগ, ঢাকা-১২১৭ ঠিকানায় রাজারবাগ দরবার শরীফ অবস্থিত।

সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে রাজারবাগ দরবার শরীফের বিবৃতি:

“সম্প্রতি সিআইডির একটি কথিত তদন্ত প্রতিবেদন এবং কয়েকটি মানববন্ধনকে কেন্দ্র করে গণমাধ্যমে পবিত্র রাজারবাগ দরবার শরীফের সম্মানিত পীর সাহেব কিবলা আলাইহিস সালাম সম্পর্কে ভয়ানক অপপ্রচার ও বানোয়াট তথ্য প্রচার করা হচ্ছে। এ সম্পর্কে রাজারবাগ দরবার শরীফের বক্তব্য হচ্ছে-১. কোন মামলাবাজ সিন্ডিকেটের সাথে রাজারবাগ দরবার শরীফের সম্মানিত পীর সাহেব কিবলা আলাইহিস সালাম উনার বিন্দুমাত্র সম্পর্ক নেই।

. কারো বিরুদ্ধে মিথ্যা, ভুয়া, সাজানো বা হয়রানিমূলক মামলা তিনি নিজে কখনো করেননি এবং কাউকে দিয়েও কখনো করাননি। ‘৫ শতাধিক ব্যক্তির নামে ৮ শতাধিক মিথ্যা মামলা’ করা তো দূরের কথা, তিনি ১টি মিথ্যা মামলা করেছেন বা করিয়েছেন, এমন প্রমাণ কেউ কখন দেখাতে পারবে না।

৩. মামলা-হামলার ভয় বা কোন প্রকার প্রলোভন দেখিয়ে তিনি কারো থেকে জমি লিখে নেননি বা টাকা আদায়ও করেননি।

৪. অন্যায়ভাবে বা অবৈধপন্থায় তিনি কখনো ১ ইঞ্চি জমিও দখল করেননি কিংবা দখল করার জন্য চাপ প্রয়োগও করেননি।সিআইডি’র কথিত তদন্ত প্রতিবেদন ‘চাপ প্রয়োগের’ দাবী করলেও তার সত্যতা প্রমাণে কোনরূপ প্রমাণ উপস্থাপন করতে পারেনি।

সুতরাং সত্যতা যাচাই না করে গণমাধ্যমে রাজারবাগ দরবার শরীফ সম্পর্কে একতরফা ভুয়া, বানোয়াট ও মিথ্যা প্রচার না করা এবং এ ব্যাপারে সবাইকে সচেতন থাকার আহবান করা হলো।”

এদিকে ৪৯ মামলার আসামি কাঞ্চনের রিট হাইকোর্টের কার্যতালিকা থেকে বাদ দেয়া হয়েছে।

নারী নির্যাতন, ধর্ষণ, মানবপাচারসহ ৪৯ মামলার আসামি রাজধানীর শান্তিনগরের বাসিন্দা একরামুল আহসান কাঞ্চনের রিট মামলাটি কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট। আপিল বিভাগে এটি স্থগিত হয়ে যাওয়ায় হাইকোর্ট এ আদেশ দিয়েছেন বলে আদালত সূত্র জানায়।

মঙ্গলবার ২১ সেপ্টেম্বর বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোঃ মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে ছিলেন এডভোকেট জয়নুল আবেদীন। অপরপক্ষে ছিলেন এডভোকেট এম কে রহমান ও এডভোকেট শেখ ওমর শরীফ।

শেখ ওমর শরীফ সাংবাদিকদের বলেন, ৪৯ মামলার আসামি একরামুল হক কাঞ্চনের দায়ের করা রিট মামলাটি হাইকোর্টের কার্যতালিকা থেকে বাদ দেয়া হয়েছে। মামলাটি মঙ্গলবার আদেশের জন্য এই বেঞ্চের কার্যতালিকার ২ নম্বরে ছিল। আপিল বিভাগে মামলাটির অন্তর্বর্তীকালীন আদেশের ওপর স্থগিতাদেশ দেয়ায় হাইকোর্ট মামলাটিতে আর কোনো আদেশ না দিয়ে কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন।

একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় নারীনির্যাতন, ধর্ষণ, চুরি, ডাকাতি, মানবপাচারসহ বিভিন্ন অভিযোগে ৪৯টি মামলা দায়ের হয়। এসব মামলায় বেশ কিছুদিন কারাভোগ করেন তিনি। পরে উচ্চ আদালতের দ্বারস্থ হন কাঞ্চন। তার দাবি, দায়ের করা সব মামলাই ভুয়া। রিট আবেদনের শুনানি নিয়ে মামলার বাদীদের খুঁজে বের করতে গত ১৪ জুন সিআইডিকে নির্দেশ দেন হাইকোর্ট।

আপিল বিভাগ সিআইডিকে তদন্ত করতে দেয়ার আদেশসহ হাইকোর্টের অন্তর্বর্তীকালীন আদেশটি সব মামলার বিচার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত স্থগিত করেন। মঙ্গলবার হাইকোর্টে আপিল বিভাগের আদেশের সার্টিফাইড কপি দাখিল করা হয়।

আপিল বিভাগের আদেশ দেখে হাইকোর্ট মন্তব্য করেন, যেহেতু আবেদনকারীর বিরুদ্ধে চলমান মামলাগুলোর বিচার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত স্থগিতাদেশ দেওয়া হয়েছে, তাই এ মুহূর্তে রিট মামলায় অন্য কোনো আদেশ প্রদান করা সম্ভব নয়। এই বলে হাইকোর্ট মামলাটি কার্যতালিকা থেকে বাদ দেন।

বিষয়টি নিয়ে আনা আবেদনের ওপর আদেশ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে গঠিত পাঁচ বিচারপতি সমন্বয়ে আপিল বিভাগ বেঞ্চ।

ডিএএম/এমএইচবি//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *