1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
কুমিল্লা-৭ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন ডাঃ প্রাণ গোপাল - সারাদেশ.নেট
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:০১ পূর্বাহ্ন

কুমিল্লা-৭ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন ডাঃ প্রাণ গোপাল

  • Update Time : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদক :
কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

গতকাল বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর সন্ধ্যার পর জাতীয় পার্টি মনোনীত প্রার্থী লুৎফর রেজা খোকন তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিজয় অনেকটাই নিশ্চিত হয়ে পড়েছে।

রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার জাতীয় পার্টি প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তের বিপরীতে এখন একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) প্রার্থী মনিরুল ইসলাম। আগামী ১৯ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। যে কোনো সময় ন্যাপ প্রার্থীও তাঁর মনোনয়নপত্র প্রত্যাহার করবেন বলে জানা গেছে।

রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার বলেন, ‘আগামী রবিবার (১৯ সেপ্টেম্বর) বিকেল ৫টার মধ্যে ওই প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করলে আমরা আগামী ১৯ সেপ্টেম্বর সন্ধ্যায় নির্বাচন কমিশনে রিপোর্ট পাঠাব। পরদিন ২০ সেপ্টেম্বর গণবিজ্ঞপ্তি জারি করে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করব।’

গত ৩০ জুলাই ওই আসন থেকে পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফের মৃত্যুতে আসনটি শূন্য হয়।

আগামী ৭ অক্টোবর ভোট গ্রহণের দিন ধার্য করে ২ সেপ্টেম্বর নির্বাচনী তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ১৩ সেপ্টেম্বর পর্যন্ত ৬ প্রার্থী মনোনয়নপত্র নিয়ে জমা দেন চারজন। ১৪ সেপ্টেম্বর যাচাই-বাছাই শেষে একমাত্র স্বতন্ত্র প্রার্থী ছালেহ ছিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং অফিসার।

কুমিল্লা জেলা (উঃ) এ দীর্ঘসময় ধরেই রাজনীতিতে সক্রিয় রয়েছেন প্রাণ গোপাল। বিগত সংসদ নির্বাচনেও তিনি কুমিল্লা-৭ আসনে আওয়ামী লীগের একজন শক্তিশালী প্রার্থী ছিলেন। মাঠ পর্যায়ে তার অসংখ্য শুভাকাঙ্ক্ষী কর্মী রয়েছে। আওয়ামী লীগ তাকে উপনির্বাচনে দলীয় মনোনয়ন দেয়ায় উপজেলাবাসী সন্তোষ প্রকাশ করেছেন। উপজেলার বিভিন্ন মহল প্রাণ গোপালকে স্বাগত জানান। সারাজীবনই প্রাণ গোপাল স্থানীয় মানুষদের পাশে নানা সহায়তা নিয়ে ভূমিকা রেখেছেন এবং রাখছেন।

এখন সংসদ সদস্য হিসেবেও তার নানাবিধ কল্যানকর কার্যক্রম আরো তরান্বিত হবে বলে মনে করছেন স্থানীয়রা।

এসএম/কেকে/

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *