1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষককে ৬ মাসের বেশি বরখাস্ত রাখা যাবে না : হাইকোর্ট রায় - সারাদেশ.নেট
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন
শিরোনাম:
সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষককে ৬ মাসের বেশি বরখাস্ত রাখা যাবে না : হাইকোর্ট রায়

  • Update Time : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদক :
দেশের বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার কোনো শিক্ষককে ৬ মাসের বেশি সাময়িক বরখাস্ত রাখা যাবে না বলে রায় দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি এম, ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ রায় দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. হুমায়ুন কবির।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল বিপুল বাগমার।

রিটের পক্ষের আইনজীবী মো. হুমায়ুন কবির রায়ের বিষয়টি জানান। তিনি বলেন , রায়ের পূর্ণাঙ্গ অনুলিপি প্রকাশের পর এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।

মাগুরা উপজেলা সদরের বাহারবাগ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. বাদশা মিয়াকে অতিরিক্ত বেতন নেয়ার অভিযোগে ২০০৭ সালে সামরিক বরখাস্ত করা হয়।

দীর্ঘ ১৪ বছরে সে অভিযোগ নিষ্পত্তি না হওয়ায় ২০১৭ সালে বাদশা মিয়া হাইকোর্টে রিট করেন। সে রিটের শুনানি নিয়ে রুল জারি করেন হাইকোর্ট। ওই রুল নিষ্পত্তি করে আজ রায় দেন আদালত।

ডিএএম/এসএম//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *