1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
বিশ্বকাপের জন্য ‘বাংলাদেশ ক্রিকেট দল’ - সারাদেশ.নেট
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৮ পূর্বাহ্ন

বিশ্বকাপের জন্য ‘বাংলাদেশ ক্রিকেট দল’

  • Update Time : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১

স্পোর্টস ডেস্ক:
অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে বিশ্বকাপ দল ঘোষণা করা হয়েছে। দেশসেরা ব্যাটসম্যান তামিম ইকবাল আগেই জানিয়েছেন, এই বিশ্বকাপ খেলবেন না তিনি। দলে রাখা হয়েছে তরুণ আফিফ হোসেন, শামীম পাটোয়ারি, নাসুম আহমেদকে। শামীম পাটোয়ারী ছাড়া প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পেলেন লিটন দাস, মোহাম্মদ নাঈম শেখ, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, শরিফুল ইসলাম, শেখ মেহেদি হাসান ও নাসুম আহমেদ।

এক নজরে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড-মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস, নাঈম শেখ, আফিফ হোসেন, কাজী নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান ও নাসুম আহমেদ।

নিউজিল্যান্ডের বিপক্ষে যে ১৯ সদস্যের দল দিয়েছিল বিসিবি, বিশ্বকাপ স্কোয়াডে প্রায় তাদেরকেই রাখা হয়েছে। ১৯ সদস্যের দল থেকে বাদ পড়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ও মোসাদ্দেক হোসেন সৈকত। ১৭ সদস্যের দলের মধ্যে স্ট্যান্ডবাই দুজন হলেন; রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব। চূড়ান্ত দল আজ ঘোষণা করা হলেও কোয়ারেন্টাইন শুরুর ৫ দিন আগ পর্যন্ত দলে পরির্বতন আনা যাবে।

আগামী ১৭ অক্টোবর পর্দা উঠবে বিশ্ব ক্রিকেটের মেগা আসর টি-টোয়েন্টি বিশ্বকাপের। এই টুর্নামেন্টের জন্য আগামী ১০ সেপ্টেম্বর দল ঘোষণার শেষ সময় বেধে দিয়েছে আইসিসি। তার আগে আজ বৃহস্পতিবার নিজেদের বিশ্বকাপ স্কোয়াড জানিয়ে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার নিয়ম অনুযায়ী মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক করে ১৫ সদস্যের মূল দল দিয়েছে বিসিবি। তবে করোনাভাইরাসের শঙ্কা আর দীর্ঘ সূচির কথা মাথায় রেখে ১৫ সদস্যের সঙ্গে আরও ২ ক্রিকেটারকে স্ট্যান্ডবাই হিসেবে বিশ্বকাপ দলে নিয়েছে টাইগার ক্রিকেট বোর্ড।

ওমান ও সংযুক্ত আরব আমিরাতে ১৭ অক্টোবর থেকে শুরু হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। রাউন্ড ওয়ান খেলে সুপার টুয়েলভে অংশ নিতে হবে বাংলাদেশকে। গ্রুপ বি’তে বাংলাদেশের সঙ্গে পড়েছে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওমান। আর গ্রুপ এ’তে আছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও নামিবিয়া।

১৭ অক্টোবর প্রথম দিনেই মাঠে নামবে বাংলাদেশ। প্রতিপক্ষ স্কটল্যান্ড। বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে এই দুই দল।

ডিএএম/এসএম//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *