1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
ইউরোর শিরোপা ইতালির - সারাদেশ.নেট
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০১:৩৫ অপরাহ্ন

ইউরোর শিরোপা ইতালির

  • Update Time : সোমবার, ১২ জুলাই, ২০২১

ক্রিড়া ডেস্ক:
ইউরোর শিরোপা জিতে টানা ৩৪ ম্যাচে অপরাজিত ইতালি বিশ্বরেকর্ডের পথে।

ইংল্যান্ডকে টাইব্রেকারে হারিয়ে ৫৩ বছর পর ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তুলেছে ইতালি। রোববার রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ৬০ হাজার দর্শকের সামনে ইউরোর ফাইনালে মুখোমুখি হয় ইউরোপিয়ান ফুটবলের দুই পরাশক্তি। রোমাঞ্চকর এই ফাইনালে নির্ধারিত ৯০ মিনিট ও যোগ করা সময়ের খেলা ১-১ গোলে সমতা বিরাজ করায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও সমতা থেকে যায়। ফলে খেলার ফলাফল নির্ধারিত হয় টাইব্রেকারে। যেখানে ৩-২ গোলে জিতে শিরোপা জিতে নেয় ইতালি। এ জয়ের ফলে টানা ৩৪ ম্যাচে অপরাজিত রইল রোবের্তো মানচিনির শিষ্যরা। সর্বশেষ আজ্জুরিরা ২০১৮ সালের ১০ সেপ্টেম্বর উয়েফা ন্যাশন্স লিগে পর্তুগালের বিপক্ষে হেরেছিল।

এর আগে ১৯৩৫ থেকে ১৯৩৯ অবধি কোচ ভিত্তোরি পোজ্জোর অধীনে টানা ৩০ ম্যাচ অপরাজিত ছিল ইতালি। সেবার ইউরোপিয়ান জায়ান্টরা নিজেদের দ্বিতীয় বিশ্বকাপ (১৯৩৮) ও ১৯৩৬ সালের অলিম্পিকে স্বর্ণ পদক জিতেছিল।
মানচিনির শিষ্যরা এখন বিশ্বরেকর্ডের পথে। আর মাত্র দুটি ম্যাচ জিতলেই সেই কাঙ্খিত রেকর্ডটি হয়ে যাবে। ব্রাজিল ও স্পেন টানা ৩৫ ম্যাচে অপরাজিত যৌথভাবে বর্তমানে শীর্ষে রয়েছে। ব্রাজিল ১৯৯৩ থেকে ১৯৯৬ অবধি এই রেকর্ডটি গড়েছিল। আর স্পেন ২০০৭ থেকে ২০০৯ অবধি এই রেকর্ডের মালিক হয়েছে।

এদিকে আফ্রিকার দল আলজেরিয়া আবার ইতালির ঘাড়ে নিঃশ্বাস ফেলছে। কেননা তারা ২০১৮ থেকে এখন অবধি ২৭ ম্যাচে অপরাজিত রয়েছে।

ডিএএম/কেকে//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *