1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
লকডাউনে ও বৃষ্টিতে ফাঁকা রাজধানী ঢাকা - সারাদেশ.নেট
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ০২:৩৯ অপরাহ্ন

লকডাউনে ও বৃষ্টিতে ফাঁকা রাজধানী ঢাকা

  • Update Time : শুক্রবার, ২ জুলাই, ২০২১

নিজস্ব প্রতিবেদক :
শুক্রবার ভোর থেকে রাজধানী ঢাকায় বৃষ্টি। পাশাপাশি কঠোর লকডাইনে রাজধানী ফাঁকা।

ভোররাত থেকে বেলা ১১টা পর্যন্ত রাজধানীতে থেমে থেমে হালকা থেকে ভারী বর্ষণ হচ্ছে। ফলে গতকালের চেয়ে আজ রাস্তায় মানুষ, রিকশা ও ব্যক্তিগত যানবাহন কম দেখা গেছে। তবে, লোকজন যে একেবারেই নেই, তেমনটিও বলা যাবে না।

বৃহস্পতিবার থেকে নভেল করোনাভাইরাসের সংক্রমণ কমাতে দেশব্যাপী কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। আরোপিত এ বিধিনিষেধ প্রতিপালনে কঠোর আইনশৃঙ্খলা বাহিনীও।

রাজধানীসহ সারা দেশের মানুষকে অপ্রয়োজনে ঘরের বাইরে বের হতে না দিতে মাঠে রয়েছে পুলিশ, সেনাবাহিনী ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। অপ্রয়োজনে মানুষকে ঘোরাফেরা করতে দেখলে দেওয়া হচ্ছে মামলা, করা হচ্ছে জরিমানা। এ ছাড়া ট্রাফিক পুলিশ অযাচিত ঘোরাফেরা মনে করলে গাড়িরও মামলা দিচ্ছে।

তবে মূল সড়কের বাইরে অর্থাৎ অলিগলিতে মানুষের চলাচল রয়েছে। স্বাস্থ্যবিধির বালাই নেই। শুধু তাই নয়, অলিগলিতে চায়ের দোকান, সেলুন, ফ্লেক্সিলোডের দোকানসহ কাপড়চোপড় ইস্তিরি করার দোকানও খোলা রাখা হয়েছে, যা খুলতে নিষেধ করা হয়েছে সরকারের জারি করা প্রজ্ঞাপনে।

এসব তদারকিতে পর্যাপ্ত অভাব দেখা গেছে রাজধানীজুড়ে। সর্বাত্মক লকডাউনের প্রথম দিনে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হয়েছেন ৫৫০ জন। এ সময় ভ্রাম্যমাণ আদালত জরিমানা করেছেন ২১২ জনকে।

গতকাল বৃহস্পতিবার দিনব্যাপী অভিযানে এসব ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয় ডিএমপির আটটি বিভাগ। সঙ্গে ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এসএম//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *