1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
মূখ্যমন্ত্রী হিসেবে টানা তৃতীয়বার মমতার শপথ ৫ মে - সারাদেশ.নেট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম:
বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার ছোটবোনকে বঞ্চিত করে পিতার কয়েক কোটি টাকা মূল্যের সব সম্পত্তি নিজ নামে করলো বড়বোন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন কমিটি

মূখ্যমন্ত্রী হিসেবে টানা তৃতীয়বার মমতার শপথ ৫ মে

  • Update Time : সোমবার, ৩ মে, ২০২১

সারাদেশ ডেস্ক :
ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে ৫ মে শপথ নিতে চলেছেন মমতা ব্যানার্জি।

তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন তিনি। সোমবার দলীয় কার্যালয়ে বৈঠকের পরে এই সিদ্ধান্ত জানানো হয়েছে।

সোমবার কালীঘাটে সংবাদ সম্মেলনের পরে তৃণমূল কার্যালয়ে পরিষদীয় দলের সঙ্গে আলোচনায় বসেন মমতা। বৈঠকের পরে সাংবাদিকদের সামনে এসে ওই বৈঠকের সিদ্ধান্ত জানান দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি জানান, পরিষদীয় দলের নেত্রী নির্বাচিত হয়েছেন মমতাই।

পার্থ আরো জানান, বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয়েছে, ৫ তারিখ শপথ নেবেন মমতা। তারপর ৬ ও ৭ মে শপথ নেবেন বাকি বিধায়করা। সিদ্ধান্ত নেয়া হয়েছে বিধানসভার স্পিকার হবেন বিমান বন্দ্যোপাধ্যায়ই। স্পিকার নির্বাচনের দিন দায়িত্ব পালন করবেন সুব্রত মুখোপাধ্যায়। কারা মন্ত্রী হবেন সেই বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। মমতা ঠিক করবেন কারা মন্ত্রী হবেন।

সোমবারের বৈঠকে উপস্থিত ছিলেন জয়ী বিধায়করাও। সূত্রের খবর, বৈঠকে বিধায়কদের মমতা বলেছেন, বিধায়ক হয়ে যাওয়ার পরে অহঙ্কার করলে চলবে না। জিতে যাওয়ায় দায়িত্ব আরো বেড়েছে। আপনার যোগ্য জবাব দিয়ে জিতেছেন। আমাদের জয়ে সারা দেশের মানুষ খুশি হয়েছেন। দেশের সব বিরোধীরা খুশি হয়ে অভিনন্দন জানিয়েছেন।

এর আগে কালীঘাটে মমতা বলেন, মুখ্যমন্ত্রী পদে শপথ নেয়ার পরে তার সরকারের প্রধান কাজ হবে রাজ্যে করোনা পরিস্থিতির মোকাবিলা করা। তার পরেই বিজয় উৎসব করবেন তারা।

২৯ এপ্রিল টানা আট দফা ভোট শেষ হয় পশ্চিম বঙ্গে। ২ মে গননা ও ফল ঘোষণা করা হয়েছে। এবারও রাজ্যবাসী তাদের মেয়ে মমতাকোই বেছে নিয়েছে। কেন্দ্রীয় শাসকদল বিজেপি সর্বশক্তি নিয়োগ করেছিল এ রাজ্যে ক্ষমতায় আসতে। কিন্তু সংখাগরিষ্ঠতা পায়নি। বিপরীতে মমতার তৃণমূল কংগ্রেসই ভূমিধস বিজয় অর্জন করেছে।

ডিএএম//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *