1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
এডভোকেট আব্দুল মতিন খসরু আর নেই: শোকের ছায়া - সারাদেশ.নেট
রবিবার, ০৯ মে ২০২১, ০৩:৪৮ পূর্বাহ্ন

এডভোকেট আব্দুল মতিন খসরু আর নেই: শোকের ছায়া

  • Update Time : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

নিজস্ব প্রতিবেদক :
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক আইনমন্ত্রী, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আবদুল মতিন খসরু এমপি আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ ১৪ এপ্রিল বিকাল ৪টা ৪৫ মিনিটে তিনি মারা গেছেন বলে সারাদেশ’কে জানান তার জুনিয়র আইনজীবী সুপ্রিমকোর্টের এডভোকেট আতিকুর রহমান খান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি বীর মুক্তিযোদ্ধা।

সম্মিলিত সামরিক হাসপাতালে ১৩ এপ্রিল থেকে লাইফ সাপোর্টে ছিলেন আব্দুল মতিন খসরু।
করোনা আক্রান্ত হওয়ায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন ছিলেন তিনি। পরে করোনা রিপোর্ট নেগেটিভ হলেও অন্যান্য শারীরিক অসুস্থতায় তার চিকিৎসা সেখানে চলছিল।
গত ৩১ মার্চ শারীরিক অবস্থার উন্নতি হলে তাকে কেবিনে আনা হয়েছিল। পরে আবার অবস্থার অবনতি হলে গত ৬ এপ্রিল তাকে আইসিইউতে ভর্তি করা হয়। ১৩ এপ্রিল অবস্থার আরও অবনতি হওয়ায় লাইফ সাপোর্টে নেয়া হয় আবদুল মতিন খসরুকে।

গত ১৫ মার্চ আব্দুল মতিন খসরু সংসদ সচিবালয়ে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। ১৬ মার্চ সকালে পাওয়া রিপোর্টে তার করোনা পজিটিভ আসে। ওইদিনই তাকে সিএমএইচে ভর্তি করা হয়।

গত ১০ ও ১১ মার্চ অনুষ্ঠিত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২১-২২ সেশনের নির্বাচনে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হন আবদুল মতিন খসরু।
আবদুল মতিন খসরু আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য। কুমিল্লা-৫ (বুড়িচং – ব্রাহ্মণপাড়া) আসন থেকে পাঁচ বার নির্বাচিত সংসদ সদস্য। তিনি বর্তমানেও ওই আসনের সংসদ সদস্য।

মৃত্যু সংবাদে তার নির্বাচনী এলাকা, দেশের রাজনীতি ও আইন অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ শোক জানাচ্ছেন।

ডিএ//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *