1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
মুভমেন্ট পাস পেতে যা করতে হবে - সারাদেশ.নেট
রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন
শিরোনাম:
সরকারী খরচায় অসচ্ছল বিচারপ্রার্থীদের ৩৮৪৮৮৬ মামলায় আইনি সহায়তা কক্সবাজারে সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন প্রধান বিচারপতি সুপ্রিমকোর্ট বার নির্বাচনে ভোট গননায় মারামারি : জামিন পেলেন যুবদল নেতা নূরে আলম সিদ্দিকী সোহাগ নারী নির্যাতন মামলায় অভিযোগকারীগন ব্যক্তিগত আইনজীবী নিয়োগ করতে পারবেন হাইকোর্ট বিভাগের আইনজীবীদের ১৫ ব্যাচ এর নতুন কমিটি : আহ্বায়ক অভি, সদস্য সচিব তামান্না আইনপেশা পরিচালনায় আইনজীবীদের পেশাগত নৈতিক মানদণ্ড রক্ষার ওপর প্রধান বিচারপতির গুরুত্বারোপ বাংলাদেশ মেডিয়েটরস ফোরাম (বিএমএফ) এর আনুষ্ঠানিক যাত্রা শুরু স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি হাবিবুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা শিল্প বিকাশে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অগ্রযাত্রায় গর্বিত সহযোগী আব্দুল মোনেম লিমিটেড : মঈনুদ্দিন মোনেম ভূমিদস্যু কামরুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ১০ আইনজীবীর আবেদন

মুভমেন্ট পাস পেতে যা করতে হবে

  • Update Time : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১

নিজস্ব প্রতিবেদক :
মুভমেন্ট পাস পেতে যা করতে হবে
সর্বাত্মক লকডাউন চলাকালে জরুরি প্রয়োজনে চলাচলের জন‌্য পুলিশের কাছ থেকে ‘মুভমেন্ট পাস’ নিতে হবে। এ পাস পেতে অনলাইনে (movementpass.police.gov.bd) আবেদন করতে হবে।

মুভমেন্ট পাসের জন‌্য আবেদনকারীকে যেসব তথ‌্য দিতে হবে—নাম, মোবাইল নম্বর, যাত্রা শুরুর স্থান, গন্তব্য, আইডি কার্ড, ড্রাইভিং লাইসেন্স, যাত্রার কারণ ইত্যাদি।

এসব তথ্য পূরণের পর পুলিশ অনলাইনে একটি পাস ইস্যু করবে। অনলাইনে ইস্যু করা পাসটিতে যাতায়াতের যাবতীয় তথ্য থাকবে। একই সঙ্গে একটি কিউআর কোড থাকবে, যা স্ক্যান করে বিভিন্ন চেকপোস্টে দায়িত্ব পালনকারী পুলিশ সদস্যরা সহজেই যাতায়াতকারী ব্যক্তিকে শনাক্ত করতে পারবেন।


জানা গেছে, নিত‌্যপণ‌্য ও ওষুধপত্র কেনা, চিকিৎসা, কৃষি পণ্য পরিবহন ও সরবরাহ, ত্রাণ বিতরণ, মৃতদেহ সৎকার, ব্যবসা ও অন্যান্য ক্যাটাগরিতে মুভমেন্ট পাস দেয়া হবে।

মঙ্গলবার ১৩ এপ্রিল রাজারবাগ পুলিশ লাইনসে আনুষ্ঠানিকভাবে মুভমেন্ট পাস অ‌্যাপ উদ্বোধন করবেন আইজিপি বেনজীর আহমেদ।

এমএইচ//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *