1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় ১২ হাজার মানুষের মৃত্যু - সারাদেশ.নেট
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৭:৩২ অপরাহ্ন

২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় ১২ হাজার মানুষের মৃত্যু

  • Update Time : বুধবার, ৭ এপ্রিল, ২০২১

সারাদেশ ডেস্ক:
মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে বিভিন্ন দেশে প্রাণহানির ঘটনা অব্যাহত রয়েছে।
বিশ্বব্যাপী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার মানুষের মৃত্যু হয়েছে।

বুধবার সকাল ১০টার দিকে জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ২৮ লাখ ৭১ হাজার ৭৮৬ জনে। আগের দিন এ সংখ্যা ছিল ২৮ লাখ ৫৯ হাজার ৮৬৮ জন। এছাড়া, ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ কোটি ২৩ লাখ ২ হাজার ৪৫১ জনে।

চীনের উহানে ২০১৯ সালের ডিসেম্বরে প্রথম করোনা শনাক্ত হয়। গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে মহামারি ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি জরুরি পরিস্থিতি ঘোষণা করে ডব্লিউএইচও।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত মার্কিন যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৩ কোটি ৮৪ লাখ ৪৬ হাজার ৩৯৬ জন করোনায় আক্রান্ত এবং ৫ লাখ ৫৬ হাজার ৫০৯ জন মৃত্যুবরণ করেছেন। ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী এক কোটি ৩১ লাখ ছাড়িয়েছে এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৩৬ হাজার ৯৪৭ জনের।

পৃথিবীর দ্বিতীয় জনবহুল দেশ ভারত করোনায় আক্রান্ত দেশের তালিকায় তৃতীয় এবং মৃত্যু নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে। দেশটিতে মোট আক্রান্ত এক কোটি ২৬ লাখ ৮৬ হাজার ছাড়িয়েছে এবং মারা গেছেন ১ লাখ ৬৫ হাজার ৫৪৭ জন। এছাড়া মেক্সিকোতে মারা গেছেন ২ লাখ ৪ হাজার ৯৮৫ জন।

বাংলাদেশ গত বছরের ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ রোগী সনাক্ত হয়। ১৮ মার্চ মৃত্যুর ঘটনা ঘটে। সে থেকে এ পর্যন্ত ৯ সহস্রাধিক মানুষের মৃত্যু হয়েছে দেশে। এখন করোনার দ্বিতীয় ঢেউ চলছে। আক্রান্ত ও মৃত্যু আশংকাজনক ভাবে বাড়ছে। তাই দেশে ৭ দিনের লকডাউন ঘোষণা করেছে সরকার।

এসএম//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *