1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
২৪ হেফাজত নেতার ব্যাংক হিসাব তলব - সারাদেশ.নেট
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৬:৫৩ অপরাহ্ন

২৪ হেফাজত নেতার ব্যাংক হিসাব তলব

  • Update Time : সোমবার, ৫ এপ্রিল, ২০২১


বিশেষ প্রতিবেদক:

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির জুনায়েদ বাবুনগরী, সাবেক মহাসচিব প্রয়াত নূর হুসাইন কাসেমী এবং বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব ও হেফাজত ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মুহাম্মদ মামুনুল হকসহ ২৪ নেতার ব্যাংক হিসাব তলব করেছে দেশের কেন্দ্রীয় আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফিন্যানশিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

একই সঙ্গে ৩০টি মাদরাসার ব্যাংক হিসাবের তথ্যও চাওয়া হয়েছে। সূত্র জানায়, সকারের একটি সংস্থার চাহিদার পরিপ্রেক্ষিতে বুধবার এসব হিসাব তলব করা হয়েছে বলে জানিয়েছেন বিএফআইইউর দায়িত্বশীল কর্মকর্তারা। আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে এসব হিসাবের বিস্তারিত তথ্য জানতে চাওয়া হয়েছে।

সূত্র আরো জানায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফর ঘিরে গত ২৬ মার্চ থেকে দেশজুড়ে হেফাজতকর্মীদের সহিংসতায় ১৩ জন মারা যাওয়ার পাশাপাশি অসংখ্য মানুষ আহত হয়। এর পরই সরকারি একটি সংস্থার নির্দেশে বিএফআইইউ এসব নেতার ব্যাংক হিসাব তলব করে। সংশ্লিষ্ট হেফাজত নেতা ও মাদরাসাগুলোর অর্থের উৎস কী, তা জানার জন্যই এসব হিসাব তলবের সিদ্ধান্ত নেয়া হয়।

ব্যাংক হিসাব তলব করা নেতাদের মধ্যে আরো রয়েছেন হেফাজতের সহসভাপতি মুহাম্মদ মাহফুজুল হক, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাইল করীম, মহাসচিব সৈয়দ ফয়জুল করীম, আল-হাইয়্যাতুল উলয়া ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সভাপতি মাহমুদুল হাসান, ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ, বাংলাদেশ ইমাম ও মুসল্লি ঐক্য পরিষদের সদস্যসচিব (ডেমরা) মাওলানা মাহমুদুল হাসান সিরাজী ও মাওলানা আব্দুল আলিম সাইফি (কদমতলী), মাওলানা আব্দুল হক (শ্যামপুর), হেফাজতে ইসলামের অর্থ সম্পাদক মুফতি মুরি হোসাইন কাসেমী, দারুল আরকাম মাদরাসার (ব্রাহ্মণবাড়িয়া) পরিচালক আল্লামা সাজিদুর রহমান, জামিয়া ইউনুছিয়া মাদরাসার (ব্রাহ্মণবাড়িয়া) পরিচালক আল্লামা মুফতি মোবারক উল্লাহ, ইসলামপুুর মাদরাসার পরিচালক (ব্রাহ্মণবাড়িয়া) মাওলানা মো. বোরহান উদ্দিন কাশেমী, জামিয়া ইউনুছিয়া মাদরাসার (ব্রাহ্মণবাড়িয়া) শিক্ষাসচিব আল্লামা আশেক এলাহী, সৈয়দুন্নেছা মাদরাসার (কাজিপাড়া, ব্রাহ্মণবাড়িয়া) পরিচালক মাওলানা হাফেজ ইদ্রিস, অষ্টগ্রাম বাজার মাদরাসার (ব্রাহ্মণবাড়িয়া) পরিচালক মাওলানা বোরহান উদ্দিন, বেড়তলা মাদরাসার (আশুগঞ্জ) পরিচালক হাফেজ জোবায়ের আহাম্মদ আনসারী, সরাইল উচালিয়া মাদরাসার (সরাইল) পরিচালক মাওলানা মো. জহিরুল ইসলাম, দারমা মাদরাসার (ব্রাহ্মণবাড়িয়া) পরিচালক মাওলানা মেরাজুল হক কাশেমী, নাটাই দক্ষিণ বিরাসার মাদরাসার (ব্রাহ্মণবাড়িয়া) পরিচালক মাওলানা মো. আবু তাহের এবং জামিয়া ইউনুছিয়া মাদরাসার (ব্রাহ্মণবাড়িয়া) ছাত্র/সভাপতি মাওলানা মো. জিয়া উদ্দিন জিয়া।

যেসব মাদরাসার ব্যাংক হিসাব তলব করা হয়েছে সেগুলো হলো সানারপাড়ের নিমাই কাশারীর জামিয়াতুল আবরার হাফিজিয়া মাদরাসা, সিদ্ধিরগঞ্জের মাদানীনগরের মা. হাদুশ শাইখ ইদরীম আর ইসলামী ও আল-জামিয়াতুল ইসলামিয়া দারুল উলুম মাদরাসা, সিদ্ধিরগঞ্জের সানারপাড়ের আশরাফিয়া মহিলা মাদরাসা, আব্দুল আলী দারুস সালাম হিফজুল কোরআন মাদরাসা ও ইফয়জুল উলুম মুহডিচ্ছুন্নাহ আরাবিয়্যাহ মাদরাসা, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আল জামিয়াতুল ইসলামিয়া নূরুল কোরআন মাদরাসা, ভূইয়াপাড়া জামিয়া মুহাম্মদীয়া মাদরাসা, মারকাজুল তাহরিকে খতমি নবুওয়াত কারামাতিয়া মাতালাউল উলুম মাদরাসা, নূরে মদিনা দাখিল মাদরাসা ও জামিয়াতুল ইব্রাহীম মাদরাসা, হাটহাজারীর জামিয়া আহদিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসা, মেখল হাটহাজারীর জামিয়া ইসলামিয়া হামিউস সুন্নাহ মাদরাসা, চারিয়া হাটহাজারীর জামিয়া ইসলামিয়া ক্বাসেমুল উলুম মাদরাসা, ফতেহপুর হাটহাজারীর জামিয়া হামিদিয়া নাছেরুল ইসলাম মাদরাসা ও মাহমুদিয়া মদিনাতুল উলুম মাদরাসা, ফটিকছড়ির বাবুনগর আজিজুল উলুম মাদরাসা, আল-জামিয়াতুল কোরআনিয়া তালিমুদ্দিন হেফজখানা ও এতিমখানা, নাজিরহাট আল জামেয়াতুল আরাবিয়া নাসিরুল ইসলাম মাদরাসা এবং জাফতনগর হাফেজুল উলুম মাদরাসা ও এতিমখানা, উত্তর নিশ্চিন্তপুরের তালীমুল কুরআন বালক-বালিকা মাদরাসা ও এতিমখানা, চট্টগ্রামের পটিয়ার আল-জামিয়া আল-ইসলামিয়া মাদরাসা, হাফেজিয়া তালীমুল কোরান মাদরাসা ও এতিমখানা এবং আশিয়া এমদাদুল উলুম মাদরাসা হেফজখানা ও এতিমখানা; চট্টগ্রামের ভুজপুরের উত্তর বারমাসিয়া হাফেজুল উলুম ইসলামিয়া মাদরাসা, দাঁতমারা তালিমুল কোরআন ইসলামিয়া মাদরাসা, আল জামিয়া ইসলামিয়া এমদাদুল ইসলাম মাদরাসা, আল মাহমুদ ইসলামিয়া বালক-বালিকা মাদরাসা, আল মাদরাসাতুল ইসলামিয়া আল আরাবিয়া হেফজখানা ও এতিমখানা বালক-বালিকা মাদরাসা এবং চট্টগ্রামের বেতুয়ার সিরাজুল উলুম মাদরাসা।

এমএম/ডিএ//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *