1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
জামিন-অন্তর্বর্তীকালীন আদেশের মেয়াদ ২ সপ্তাহ বৃদ্ধি - সারাদেশ.নেট
বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৭:০৮ অপরাহ্ন

জামিন-অন্তর্বর্তীকালীন আদেশের মেয়াদ ২ সপ্তাহ বৃদ্ধি

  • Update Time : সোমবার, ৫ এপ্রিল, ২০২১

সারাদেশ ডেস্ক :
মহামারি করোনাভাইরাসের বিস্তার রোধে চলমান লকডাউনের মধ্যে জামিন ও সব ধরনের অন্তর্বর্তীকালীন আদেশের কার্যকারিতা আগামী দুই সপ্তাহ পর্যন্ত বাড়ানো হয়েছে।

প্রধান বিচারপতির আদেশক্রমে হাইকোর্ট বিভাগ বিভাগের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্তের কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাস (কভিড-১৯) এর প্রাদুর্ভাবজনিত উদ্ভুত পরিস্থিতিতে আগামী ৫ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের কার্যক্রম সীমিত করা হয়েছে এবং অন্যান্য সব অধস্তন আদালত বা ট্রাইব্যুনালের কার্যক্রম পরিচালনা না করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে সাংবিধানিক বাধ্যবাধকতা থাকায় প্রত্যেক চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে একজন করে ম্যাজিস্ট্রেট যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে শারীরিক উপস্থিতিতে দায়িত্ব পালন করবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যেসব মামলায় আসামিকে নির্দিষ্ট সময় পর্যন্ত জামিন দেয়া হয়েছে বা যেসব মামলায় উচ্চ আদালত থেকে অধস্তন আদালতে নির্দিষ্ট সময়ের মধ্যে আত্মসমর্পণের শর্তে জামিন দেয়া হয়েছে বা যেসব মামলায় নির্দিষ্ট সময়ের জন্য অন্তবর্তীকালীন আদেশ দেয়া হয়েছে, সেসব মামলার জামিন এবং সব প্রকার অন্তর্বর্তীকালীন আদেশগুলোর কার্যকারিতা আগামী দুই সপ্তাহ পর্যন্ত বর্ধিত হয়েছে মর্মে গণ্য হবে।

ডিএ/

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *