1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
সকল পাবলিক হাসপাতালে প্রয়োজনীয় যন্ত্রপাতি সংযোজনে হাইকোর্টে রিট - সারাদেশ.নেট
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:২০ অপরাহ্ন
শিরোনাম:
বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ ‘ইতালিয়ান ভাষার’ ওপর পরীক্ষা উদ্বোধন করলেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত ইতালিয়ান ভাষা শিক্ষাকোর্স ও পরীক্ষা কেন্দ্র উদ্বোধন বুধবার ছোটবোনকে বঞ্চিত করে পিতার কয়েক কোটি টাকা মূল্যের সব সম্পত্তি নিজ নামে করলো বড়বোন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে নতুন কমিটি

সকল পাবলিক হাসপাতালে প্রয়োজনীয় যন্ত্রপাতি সংযোজনে হাইকোর্টে রিট

  • Update Time : সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১

সুপ্রিমকোর্ট প্রতিবেদক : দেশের মানুষের স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তার লক্ষ্যে সরকারি হাসপাতালসমূহে প্রয়োজনীয় সংখ্যক যন্ত্রপাতি অন্তর্ভূক্ত করাসহ অচল যন্ত্রপাতি সচলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করা হয়েছে।

সুপ্রিমকোর্টের সংশ্লিষ্ট শাখায় জনস্বার্থে রিটটি দায়ের করেন আইনজীবী মোঃ জে. আর.খান রবিন।

তিনি সরাদেশ’কে জানান, রিটে স্বরাষ্ট্র সচিব,স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি,কেন্দ্রীয় মেডিকেল স্টোর ডিপোর পরিচালকে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়েছে।

রিট পিটিশনার এডভোকেট মোঃ জে আর খান রবিন বলেন , সংবিধানের ১৫(ক) ও ১৮(১) অনুচ্ছেদে স্বাস্থ্যসেবা ও জনস্বাস্থ্যের কথা উল্লেখ থাকলেও মূলত অনুচ্ছেদ ৩১ ও ৩২ অনুযায়ী মানুষের জীবন ও স্বাস্থ্যসেবা মৌলিক অধিকার, যা নিশ্চিত করার দায়িত্ব রাষ্ট্রের। বিভিন্ন প্রকাশিত সংবাদের মাধ্যমে জানা যায়, দেশের অধিকাংশ সরকারি হাসপাতালে সঠিক রোগ নির্ণয়ের জন্য প্রয়োজনীয় সংখ্যক যন্ত্রপাতি নেই। বিদ্যমান যন্ত্রপাতির মধ্যে অধিকাংশই অচল।
এ বিষয়ে কার্যকর পদক্ষেপ নিতে সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিস প্রেরণ করা হয়। পদক্ষেপ না নেয়ায় এ রিট দায়ের করা হয়েছে।

ডিএ/এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *