1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
পুঁজিবাজারে লেনদেনে সূচকের পতন - সারাদেশ.নেট
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০১:৫৪ পূর্বাহ্ন

পুঁজিবাজারে লেনদেনে সূচকের পতন

  • Update Time : সোমবার, ৮ ফেব্রুয়ারী, ২০২১

সারাদেশ ডেস্ক : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ লেনদেন চলছে সূচকের পতনের মধ্য দিয়ে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস আজ সোমবার (৮ ফেব্রুয়ারি) লেনদেন শুরুর পর সকাল ১১টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট কমে ৫ হাজার ৪৯৩ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরীয়াহ্ সূচক ২ পয়েন্ট বেড়ে এবং ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট কমে যথাক্রমে ১২৩৮ ও ২০৮১ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ১৮৭ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

এই সময়ে লেনদেন হওয়া কম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৯৬টির, কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ১০০টি কম্পানির শেয়ারের দর।

সকাল ১১টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কম্পানি হলো বেক্সিমকো লিমিটেড, বিএটিবিসি, রবি, লংকাবাংলা, বেক্সিমকো ফার্মা, মীর আকতার, সামিট পাওয়ার, এনার্জিপ্যাক, আইএফআইসি ও বিডি ফাইন্যান্স।

লেনদেন শুরুর প্রথম ১০ মিনিটে ডিএসইর সূচক কমে ২৮ পয়েন্ট। এরপর ১০টা ২০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে ৫ পয়েন্ট বৃদ্ধি পায়। এরপর সূচকের গতি নিম্নমুখী দেখা যায়। সকাল ১০টা ৪৫ মিনিটে সূচক আগের দিনের চেয়ে ৩৯ পয়েন্ট কমে ৫ হাজার ৪৬৫ পয়েন্টে অবস্থান করে।

এদিকে, সকাল ১১টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৭৭ পয়েন্ট কমে ১৫ হাজার ৮৩৮ পয়েন্টে অবস্থান করে। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

সকাল ১১টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এসময়ে ১৮টি কম্পানির দাম বেড়েছে, কমেছে ৫৭টি কম্পানির দর। অপরিবর্তিত রয়েছে ১৭টি কম্পানি শেয়ারের দর।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *