1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
আজ হ্যাপি রোজ ডে: কোন রঙের গোলাপ দিচ্ছেন প্রিয়জনকে? - সারাদেশ.নেট
রবিবার, ০৯ মে ২০২১, ০৫:৩১ পূর্বাহ্ন

আজ হ্যাপি রোজ ডে: কোন রঙের গোলাপ দিচ্ছেন প্রিয়জনকে?

  • Update Time : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১

সারাদেশ ডেস্ক : উপহার হিসেবে গোলাপের তুলনা হয় না। সাদা,গোলাপী,হলুদ,কমলা,পিচ প্রতিটি গোলাপের আলাদা একটি অর্থ আছে। এরই মধ্যে ৭ ফেব্রুয়ারী সারা বিশ্বজুড়ে উদযাপিত হচ্ছে রোজ ডে। এজন্য প্রিয়জনকে ফুল দেয়ার আগে জেনে নিন কোন ফুলের ভাষা বা আবেদন কেমন। জেনে নিন কোন রঙের গোলাপ কীসের প্রতীক।

লাল গোলাপ: প্রেমের কবিতা, গল্পে বার বার ঘুরে ফিরে এসেছে রক্ত গোলাপের কথা। সৌন্দর্য, ভালোবাসার প্রতীক লাল গোলাপ। সময়ের সঙ্গে সঙ্গে প্রেমের ধরন বদলে গেলেও প্রেম নিবেদনের ভাষা হিসেবে লাল গোলাপের আবেদন এখনো আঠে। তাই লাল গোলাপ দিয়ে মনের কথা বলে ফেলুন।

গোলাপি গোলাপ: শুধু লাল গোলাপ নয়, মনের ভাষা বোঝাতে পারে গোলাপি গোলাপও। ভালোবাসা, কৃতজ্ঞতা, স্বীকৃতির প্রতীক গোলাপি গোলাপ। প্রিয় বন্ধু, নির্ভরযোগ্য সঙ্গীকে থ্যাঙ্ক ইউ বলতে পারেন গোলাপি গোলাপ দিয়ে।

হলুদ গোলাপ: জীবনের সবচেয়ে মূল্যবান সম্পর্কের প্রতীক হলুদ গোলাপ আর তা হলো বন্ধুত্ব। আনন্দ, সুস্বাস্থ্য বোঝাতেও হলুদ গোলাপ ব্যবহার করা হয়। সেই সাথে সতেজতার প্রতীক হলুদ গোলাপ।

কমলা গোলাপ: প্যাশন বোঝাতে আমরা লাল রং ব্যবহার করে থাকি। তবে আসলে কমলা রং আবেগ, উত্সাহ, উদ্দীপনার প্রতীক। কাছের কাউকে কমলা গোলাপ উপহার দিয়ে বোঝাতে পারেন, আপনি পাশে আছেন।

পিচ গোলাপ: এই রঙের গোলাপ আরোগ্যের প্রতীক। সততা, আন্তরিকতা, সহমর্মিতা বোঝাতে উপহার দিন পিচ গোলাপ।

সাদা গোলাপ: সাদা ফুল আমরা সাধারণত শোকজ্ঞাপনে ব্যবহার করলেও সাদা গোলাপের গুরুত্ব অনেক গভীর। বিদেশে বিয়ের সময় কনের হাতে দেওয়া হয় একগুচ্ছ সাদা গোলাপ। এই ফুল নতুন জীবন শুরুর প্রতীক। মৃতহেদ, কবরের উপর সাদা গোলাপ রাখার অর্থ তাকে মিস করা, মনে করা। তবে শুধু মৃত ব্যক্তিকে নয়, কাউকে মিস করলে আপনি তাকেও সাদা গোলাপ পাঠিয়ে জানাতে পারেন মনের ভাষা। সেটা অন্যদিন না হলে রোজ ডে তে হতেই পারে।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *