1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
লেবুর রস দূর করবে ব্রণের দাগ - সারাদেশ.নেট
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন
শিরোনাম:
সরকারী খরচায় অসচ্ছল বিচারপ্রার্থীদের ৩৮৪৮৮৬ মামলায় আইনি সহায়তা কক্সবাজারে সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন প্রধান বিচারপতি সুপ্রিমকোর্ট বার নির্বাচনে ভোট গননায় মারামারি : জামিন পেলেন যুবদল নেতা নূরে আলম সিদ্দিকী সোহাগ নারী নির্যাতন মামলায় অভিযোগকারীগন ব্যক্তিগত আইনজীবী নিয়োগ করতে পারবেন হাইকোর্ট বিভাগের আইনজীবীদের ১৫ ব্যাচ এর নতুন কমিটি : আহ্বায়ক অভি, সদস্য সচিব তামান্না আইনপেশা পরিচালনায় আইনজীবীদের পেশাগত নৈতিক মানদণ্ড রক্ষার ওপর প্রধান বিচারপতির গুরুত্বারোপ বাংলাদেশ মেডিয়েটরস ফোরাম (বিএমএফ) এর আনুষ্ঠানিক যাত্রা শুরু স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি হাবিবুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা শিল্প বিকাশে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অগ্রযাত্রায় গর্বিত সহযোগী আব্দুল মোনেম লিমিটেড : মঈনুদ্দিন মোনেম ভূমিদস্যু কামরুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ১০ আইনজীবীর আবেদন

লেবুর রস দূর করবে ব্রণের দাগ

  • Update Time : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১

লাইফস্টাইল ডেস্ক : নারীদের বয়স বাড়তে থাকার সঙ্গে সঙ্গে ত্বকে ব্রণের প্রবণতা বাড়তে থাকে। তবে শুধু যে বয়স বাড়লেই ব্রণ হবে এমনটা নয়; কারণ যেকোনো বয়সেই ব্রণ হতে পারে।

ব্রণ মূলত শরীরে হরমোন জনিত সমস্যা থেকে হয়। হরমোনের যেকোনো অপ্রত্যাশিত পরিবর্তনের কারণে মুখের ত্বকে ব্যাকটেরিয়া বাড়তে থাকে যার ফলে ব্রণ জন্ম নেয়। যে সকল দাগ খুব বেশি জটিল নয় তাদের ঘরে বসেই চিকিৎসা সম্ভব।

ব্রণের দাগ দূর করতে লেবুর ভূমিকা অপরিসীম। লেবুর রস ত্বকে ব্লিচের মতো কাজ করে, ত্বককে করে আগের থেকেও ফর্সা, এবং ত্বকের উপরের দাগকে করে হালকা।

এমনকি ত্বকের ডেড সেলস দূর করে লেবু। তবে ত্বকে লেবুর রস ব্যবহারে যথেষ্ট যত্নবান হতে হবে। লেবুর রস নানাভাবে ব্যবহার করা যায়।

ব্রণের দাগ দূর করবে লেবুর রস

আঙুলে নিয়ে অথবা কটন বাটে করে ত্বকের উপরের দাগের উপরে লেবুর রস লাগাতে হবে। কমপক্ষে ১০ মিনিট রেখে ধুয়ে নিতে হবে। এভাবে দিনে কমপক্ষে দুইবার করতে হবে।

সমপরিমাণ লেবুর রস ও মধু একত্রে মিশিয়ে তুলার সাহায্যে দাগের উপরে দিতে হবে। ১০ থেকে ১৫ মিনিট রেখে ধুয়ে নিতে হবে। দিনে অন্তত একবার করে করতে হবে।

১ চা চামচ লেবুর রসের সঙ্গে ১ চা চামচ ভিটামিন-ই অয়েল মিশিয়ে তা রাতে ঘুমানোর আগে দাগের উপরে লাগাতে হবে। পরের দিন সকালে ধুয়ে নিতে হবে। যতদিন না দাগ হালকা হয় ততদিন এভাবে প্রতিদিন ব্যবহার করতে হবে।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *