1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
ঢাকাকে ঘিরে নৌপথ সচল করতে ভাঙা হবে ১৩ সেতু - সারাদেশ.নেট
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম:
সরকারী খরচায় অসচ্ছল বিচারপ্রার্থীদের ৩৮৪৮৮৬ মামলায় আইনি সহায়তা কক্সবাজারে সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন প্রধান বিচারপতি সুপ্রিমকোর্ট বার নির্বাচনে ভোট গননায় মারামারি : জামিন পেলেন যুবদল নেতা নূরে আলম সিদ্দিকী সোহাগ নারী নির্যাতন মামলায় অভিযোগকারীগন ব্যক্তিগত আইনজীবী নিয়োগ করতে পারবেন হাইকোর্ট বিভাগের আইনজীবীদের ১৫ ব্যাচ এর নতুন কমিটি : আহ্বায়ক অভি, সদস্য সচিব তামান্না আইনপেশা পরিচালনায় আইনজীবীদের পেশাগত নৈতিক মানদণ্ড রক্ষার ওপর প্রধান বিচারপতির গুরুত্বারোপ বাংলাদেশ মেডিয়েটরস ফোরাম (বিএমএফ) এর আনুষ্ঠানিক যাত্রা শুরু স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি হাবিবুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা শিল্প বিকাশে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অগ্রযাত্রায় গর্বিত সহযোগী আব্দুল মোনেম লিমিটেড : মঈনুদ্দিন মোনেম ভূমিদস্যু কামরুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ১০ আইনজীবীর আবেদন

ঢাকাকে ঘিরে নৌপথ সচল করতে ভাঙা হবে ১৩ সেতু

  • Update Time : রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১

সারাদেশ ডেস্ক : বুড়িগঙ্গা নদীর বাবুবাজার সেতু, টঙ্গী রেলওয়ে সেতুসহ ঢাকার চারপাশের নদীতে নৌচলাচলে বিঘ্ন সৃষ্টিকারী ১৩টি স্বল্প উচ্চতার সেতু ভেঙে নৌচলাচল উপযোগী সেতু নির্মাণ করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম।

আজ রোববার ৩১ জানুয়ারি সচিবালয়ে ঢাকার চারপাশের নদীগুলো দখলমুক্ত, দূষণরোধ ও নাব্য বাড়াতে প্রণীত মাস্টারপ্ল্যান বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সংক্রান্ত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি জানান, ঢাকা শহরের চারপাশে ছড়িয়ে থাকা পাঁচটি নদীর ওপর নির্মাণ করা হয়েছে ২২টি সেতু। যার মধ্যে উচ্চতা সংকটের কারণে ১৩টি সেতু নৌপরিবহনে বাধা তৈরি করছে। আমাদের ঢাকার চারপাশে যে সমস্ত নদী আছে, সেগুলোর ওপর পরিবহন ব্যবস্থার জন্য বেশকিছু ব্রিজ নির্মাণ করা হয়েছে। কিন্তু দেশকে এগিয়ে নিয়ে যেতে নৌপরিবহন ব্যবস্থার দিকে গুরুত্ব দিতে হবে।

‘ফলে ব্রিজগুলোর উচ্চতা বৃদ্ধি না করার কোনো উপায় নেই। না হলে নৌপরিবহন ব্যবস্থা বিঘ্নিত হবে। এ লক্ষ্যে ১৩টি সেতু চিহ্নিত করা হয়েছে। চিহ্নিত ১৩টি ব্রিজের মধ্যে এলজিইডির ৬টি, সেতু বিভাগের ৬টি, আরেকটি রেল মন্ত্রণালয়ের। এগুলোর উচ্চতা বৃদ্ধি করে যাতে নৌপরিবহন ব্যবস্থা সচল করা যায় সে জন্য টেকনিক্যালি কাজ আরম্ভ করবে।’

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *