1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
ভারতের কৃষকরা এবার গণঅনশনে - সারাদেশ.নেট
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম:
আইনপেশা পরিচালনায় আইনজীবীদের পেশাগত নৈতিক মানদণ্ড রক্ষার ওপর প্রধান বিচারপতির গুরুত্বারোপ বাংলাদেশ মেডিয়েটরস ফোরাম (বিএমএফ) এর আনুষ্ঠানিক যাত্রা শুরু স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি হাবিবুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা শিল্প বিকাশে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অগ্রযাত্রায় গর্বিত সহযোগী আব্দুল মোনেম লিমিটেড : মঈনুদ্দিন মোনেম ভূমিদস্যু কামরুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ১০ আইনজীবীর আবেদন টাকা আত্মসাতের মামলায় সাইমেক্স লেদারের এমডি বিএনপি নেতা টিএস আইয়ুব ও তার স্ত্রী কারাগারে সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত

ভারতের কৃষকরা এবার গণঅনশনে

  • Update Time : শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : দিল্লিতে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনার পর আন্দোলন আরো জোরালো করতে ভারতীয় কৃষকরা শনিবার ৩০ জানুয়ারি একদিনের গণঅনশন করছেন। প্রায় দুইমাস ধরে বিতর্কিত তিন কৃষি সংস্কার আইন বাতিলের দাবিতে ভারতের লাখো কৃষক সড়কে আন্দোলন করছেন। খবর রয়টার্স।

গত ২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবসের দিন কৃষকরা রাজধানী দিল্লিতে ঢুকে পড়েন। পুলিশ তাদের বাধা দেওয়ার চেষ্টা করলে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। ওই দিন এক কৃষকের মৃত্যুসহ আহত হয়েছেন শতাধিক কৃষক। সংঘর্ষে তাদের প্রায় তিনশ সদস্য আহত হয়েছে বলে দাবি দিল্লি পুলিশের।

ওই ঘটনায় পুলিশ অনেকগুলো মামলা করেছে। শনিবার ভারতের স্বাধীনতা আন্দোলনের নেতা মহাত্মা গান্ধীর ৭৩তম মৃত্যু দিবস। মহাত্মা গান্ধীর অহিংস আন্দোলনের সঙ্গে সংহতি জানাতে তারা শনিবার অনশন করছেন বলে জানান কৃষক নেতারা। সংযুক্ত কৃষাণ মোর্চা গ্রুপের নেতা দর্শন পাল বলেন, ‘কৃষকদের এই আন্দোলন শান্তিপূর্ণ ছিল এবং শান্তিপূর্ণ থাকবে।‘সত্য এবং অহিংসার মাহাত্ম্য ছড়িয়ে দিতেই আমরা ৩০ জানুয়ারি এ গণঅনশনের আয়োজন করেছি।

কৃষকদের আন্দোলন শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত সরকারের সঙ্গে কৃষক ইউনিয়নের নেতাদের ১১ দফা আলোচনা হয়েছে। কিন্তু এখন পর্যন্ত হওয়া সব আলোচনাই ব্যর্থ হওয়ায় এ অচলাবস্থার অবসান হচ্ছে না। কৃষকরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের করা নতুন ওই তিন কৃষি আইনের সম্পূর্ণ প্রত্যাহার চান।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *