1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
ভারত ১০ লাখ ডোজ ভ্যাকসিন পাঠালো নেপালে - সারাদেশ.নেট
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন
শিরোনাম:
বাংলাদেশ মেডিয়েটরস ফোরাম (বিএমএফ) এর আনুষ্ঠানিক যাত্রা শুরু স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি হাবিবুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা শিল্প বিকাশে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অগ্রযাত্রায় গর্বিত সহযোগী আব্দুল মোনেম লিমিটেড : মঈনুদ্দিন মোনেম ভূমিদস্যু কামরুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ১০ আইনজীবীর আবেদন টাকা আত্মসাতের মামলায় সাইমেক্স লেদারের এমডি বিএনপি নেতা টিএস আইয়ুব ও তার স্ত্রী কারাগারে সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত

ভারত ১০ লাখ ডোজ ভ্যাকসিন পাঠালো নেপালে

  • Update Time : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১

সারাদেশ ডেস্ক : বৃহস্পতিবার কোভিড-১৯ ভ্যাকসিনের ১০ লাখ ডোজ নেপালে পাঠিয়েছে ভারত। ভারত অনুদান সহায়তার আওতায় বিনামূল্যে নেপালকে এই ভ্যাকসিন দিচ্ছে বলে বুধবার নেপালের স্বাস্থ্য মন্ত্রী হৃদয়েশ ত্রিপাঠি জানিয়েছেন।

নেপালে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত বিনয় মোহন কাওয়াত্রা বলেছিলেন যে, ভারতে উৎপাদিত ভ্যাকসিন পাওয়ার তালিকায় থাকা কয়েকটি দেশের মধ্যে নেপালও রয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয়ও নিশ্চিত করেছে যে, যে দেশগুলোতে ভারত সিরাম ইনস্টিটিউটের উৎপাদিত ভ্যাকসিন সরবরাহ করতে শুরু করবে তার তালিকায় নেপালও রয়েছে।

নেবারহুড ফাস্ট পলিসি’র অংশ হিসাবে ভুটান, মালদ্বীপ, বাংলাদেশ, নেপাল, মায়ানমার এবং সেশেলসে ভ্যাকসিন দিচ্ছে ভারত। বৃহস্পতিবার সকালে মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছয় সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার ‘কেভিশিল্ড’। সেখান থেকে স্থানীয় সময় ভোর ৬টা ৪০ মিনিটে কাঠমাণ্ডুর উদ্দেশে রওনা দেয় বিমান।

ভ্যাকসিন পাঠানোর আগে হাইড্রক্সিক্লোরোকুইন, রেমডেসিভির এবং প্যারাসিটামল ট্যাবলেট সরবরাহ করেছিল ভারত। এছাড়াও কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই করতে বিপুল পরিমাণে ডায়গনস্টিক কিট, ভেন্টিলেটর, মাস্ক, গ্লাভস এবং অন্যান্য চিকিৎসা সামগ্রীও সরবরাহ করেছিল নয়াদিল্লি। নেপাল ও বাংলাদেশ উভয়েই সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রোজেনেকার ‘কোভিশিল্ড’ ভ্যাকসিন সংগ্রহ করার কথা জানিয়েছে।

বুধবার ভারতের কাছ থেকে সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার তৈরি করোনা ভ্যাকসিন উপহার হিসাবে পায় ভুটান। এর পরেই ভুটানের প্রধানমন্ত্রী ডক্টর লোটে শেরিং বলেন, বিশ্বস্ত বন্ধুর কাছ থেকে এই উপহার এসেছে। প্যান্ডেমিকের সময়েও ভুটানের পাশে থেকেছে ভারত। ধন্যবাদ জানিয়েছেন মালদ্বীপের প্রেসিডেন্টও। খবর দ্য কাঠমান্ডু পোস্ট।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *