1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
কঠোর নিরাপত্তায় আজ শপথ নিচ্ছেন বাইডেন - সারাদেশ.নেট
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন
শিরোনাম:
সুপ্রিমকোর্ট বার নির্বাচনে ভোট গননায় মারামারি : জামিন পেলেন যুবদল নেতা নূরে আলম সিদ্দিকী সোহাগ নারী নির্যাতন মামলায় অভিযোগকারীগন ব্যক্তিগত আইনজীবী নিয়োগ করতে পারবেন হাইকোর্ট বিভাগের আইনজীবীদের ১৫ ব্যাচ এর নতুন কমিটি : আহ্বায়ক অভি, সদস্য সচিব তামান্না আইনপেশা পরিচালনায় আইনজীবীদের পেশাগত নৈতিক মানদণ্ড রক্ষার ওপর প্রধান বিচারপতির গুরুত্বারোপ বাংলাদেশ মেডিয়েটরস ফোরাম (বিএমএফ) এর আনুষ্ঠানিক যাত্রা শুরু স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি হাবিবুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা শিল্প বিকাশে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অগ্রযাত্রায় গর্বিত সহযোগী আব্দুল মোনেম লিমিটেড : মঈনুদ্দিন মোনেম ভূমিদস্যু কামরুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ১০ আইনজীবীর আবেদন টাকা আত্মসাতের মামলায় সাইমেক্স লেদারের এমডি বিএনপি নেতা টিএস আইয়ুব ও তার স্ত্রী কারাগারে সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা

কঠোর নিরাপত্তায় আজ শপথ নিচ্ছেন বাইডেন

  • Update Time : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১

সারাদেশ ডেস্ক : যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে আজ শপথ নিচ্ছেন জো বাইডেন। বুধবার স্থানীয় সময় দুপুরে (বাংলাদেশ সময় রাত ১১টা) যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন জো বাইডেন ও কমলা হ্যারিস। তাদের শপথ পড়াবেন প্রধান বিচারপতি জন রবার্টস ও বিচারপতি সোনিয়া সটোমাইয়র।

জো বাইডেনের শপথ উপলক্ষে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা দেখা গেছে ওয়াশিংটন ডিসিতে। ওয়াশিংটন এলাকায় যেন নিরাপত্তার দুর্গ তৈরি করা হয়েছে। একটু পরপর ব্যারিকেড, কাঁটাতারের বেড়া এবং ক্যাপিটলের চারদিকে সাত ফুট উঁচু ইস্পাতের অস্থায়ী দেয়াল। খবর বিবিসি ও দ্যা গার্ডিয়ানের।

বাইডেন যখন শপথ নেবেন, তখন ওয়াশিংটন ডিসিতে জরুরি অবস্থা বহাল থাকবে। এই অভিষেক অনুষ্ঠানের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ন্যাশনাল গার্ডের ২৫ হাজার সদস্য মোতায়েন করা হয়েছে। তারা পুলিশকে সহায়তা দেবে। সব মিলিয়ে অর্ধলক্ষাধিক কর্মী নিরাপত্তা রক্ষার দায়িত্বে নিয়োজিত। প্রেসিডেন্টের অভিষেক ঘিরে এত বিপুলসংখ্যক নিরাপত্তাকর্মী মোতায়েনের ঘটনা যুক্তরাষ্ট্রের ইতিহাসে নজিরবিহীন।

প্রত্যক্ষদর্শী এবং সাংবাদিকরা বলছেন, ২০০১ সালের ১১ সেপ্টেম্বর সন্ত্রাসী হামলার পরও ওয়াশিংটনে এমন চেহারা দেখা যায়নি। ৯/১১তে ওয়াশিংটনের আকাশে যুদ্ধবিমান ছিল কিন্তু মাটিতে এত সৈন্য ছিল না। শহরের যত এলাকা সেদিন লকডাউন করা হয়েছিল, এখন তার আওতা অনেক বেশি। যে মাত্রায় সেনাবাহিনীর উপস্থিতি ওয়াশিংটনে এখন দেখা যাচ্ছে তা আমেরিকান গৃহযুদ্ধের পর দেখা যায়নি।

বাইডেনের অভিষেক অনুষ্ঠানে অংশ নেবেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা, জুনিয়র বুশসহ জীবিত সব প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি। মিশেল ওবামা, হিলারি ক্লিনটনও থাকবেন মঞ্চের সামনে সংরক্ষিত ২০০ জন অতিথির আসনে।

অভিষেক অনুষ্ঠান নিয়ে এবার বিশেষ টেলিভিশন অনুষ্ঠান হবে। ‘সেলিব্রেটিং আমেরিকা’ শিরোনামে এই বিশেষ টিভি অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন অস্কারজয়ী অভিনেতা টম হ্যাঙ্কস।

টম হ্যাঙ্কসের উপস্থাপনার পাশাপাশি ৯০ মিনিটের বিশেষ টিভি অনুষ্ঠানটিতে পারফর্ম করবেন গায়ক-অভিনেতা জাস্টিন টিম্বারলেক, গায়ক জন বন জোভি, গায়িকা-অভিনেত্রী ডেমি লোভাটো ও গায়ক অ্যান্ট ক্লেমন্স।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *