1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
স্কুল ভর্তির অনলাইন আবেদন শুরু ১৫ ডিসেম্বর - সারাদেশ.নেট
রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৪৩ অপরাহ্ন
শিরোনাম:
বাংলাদেশ মেডিয়েটরস ফোরাম (বিএমএফ) এর আনুষ্ঠানিক যাত্রা শুরু স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি হাবিবুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা শিল্প বিকাশে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অগ্রযাত্রায় গর্বিত সহযোগী আব্দুল মোনেম লিমিটেড : মঈনুদ্দিন মোনেম ভূমিদস্যু কামরুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ১০ আইনজীবীর আবেদন টাকা আত্মসাতের মামলায় সাইমেক্স লেদারের এমডি বিএনপি নেতা টিএস আইয়ুব ও তার স্ত্রী কারাগারে সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত

স্কুল ভর্তির অনলাইন আবেদন শুরু ১৫ ডিসেম্বর

  • Update Time : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০

সারাদেশ ডেস্ক : ঢাকা মহানগরীর সরকারি মাধ্যমিক স্কুলে আগামী ১৫ ডিসেম্বর থেকে ভর্তি আবেদন কার্যক্রম শুরু হচ্ছে। চলবে ২৭ ডিসেম্বর পর্যন্ত। ৩০ ডিসেম্বর অনলাইনে ভর্তি লটারি অনুষ্ঠিত হবে। ওই দিন বিকেলে ফলও প্রকাশিত হবে।

বিদ্যালয়ে ভর্তি সংক্রান্ত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) থেকে পাঠানো প্রস্তাব বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয় থেকে অনুমোদন দিয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করে মাউশি’র উপপরিচালক এনামুল হক বলেন,‘ঢাকার সরকারি মাধ্যমিক বিদ্যালয় ভর্তি নীতিমালা অনুমোদন দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এতে নতুন কিছু পরিবর্তন আনা হয়েছে। ৪০ শতাংশ ক্যাচমেন্ট এরিয়ার পরিবর্তে ৫০ শতাংশ করা হয়েছে। ভর্তি ফরমের মূল্য ১৭০ টাকার বদলে ১১০ টাকা করা হয়েছে। অনলাইন আবেদন আগামী ১৫ থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত চলবে। ৩০ ডিসেম্বর সব স্কুলে একদিনে লটারি আয়োজন করা হবে।

মাউশি’র উপপরিচালক বলেন, ‘আগের মতো আর স্কুলে বড় আয়োজনের মাধ্যমে লটারি অনুষ্ঠিত হবে না। একটি সফটয়ও্যায়ের মাধ্যমে ভর্তি লটারি অনুষ্ঠিত হবে। টেলিটকের সহায়তায় এটি পরিচালিত হবে।

 

টেলিটকের মাধ্যমে ঢাকা মহানগরীর সবক’টি সরকারি বিদ্যালয়ের ভর্তির আবেদন অনলাইনে করতে হবে। সফটওয়্যার ব্যবহার করে অনলাইনেই লটারির কাজটি হবে, এতে সময় কম লাগবে। তাই ৩০ ডিসেম্বর এক দিনেই সবকটি বিদ্যালয়ের লটারির প্রস্তাব করা হয়। এরপর নির্বাচিত বিদ্যালয়ে ভর্তি হবে শিক্ষার্থীরা। ঢাকার বাইরের সরকারি বিদ্যালয়গুলোতেও অনলাইনে আবেদন গ্রহণ করা হবে।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *