1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
৬ হাজার লেকচার আপলোড করল জাতীয় বিশ্ববিদ্যালয় - সারাদেশ.নেট
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন
শিরোনাম:
ভূমিদস্যু কামরুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ১০ আইনজীবীর আবেদন টাকা আত্মসাতের মামলায় সাইমেক্স লেদারের এমডি বিএনপি নেতা টিএস আইয়ুব ও তার স্ত্রী কারাগারে সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বেসিক প্রিন্সিপালস্ অফ ডেন্টাল ফার্ফাকোলজি এর দ্বিতীয় সংস্করণ প্রকাশ

৬ হাজার লেকচার আপলোড করল জাতীয় বিশ্ববিদ্যালয়

  • Update Time : সোমবার, ৩০ নভেম্বর, ২০২০

সারাদেশ ডেস্ক : জাতীয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পড়াশোনা চালু রাখতে ৩১টি ডিসিপ্লিনের প্রায় ছয় হাজার লেকচার অনলাইনে আপলোড করা হয়েছে।

করোনা ভাইরাস সংকটের এ সময়ে দেশব্যাপী অনলাইন শিক্ষা কার্যক্রম চালু করতে শুরু থেকেই বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

শিক্ষার্থীরা www.youtube.com/nuedutube ওয়েবসাইটে লগইন করলেই এই লেকচারগুলো পাবেন। পর্যায়ক্রমে আরো সাড়ে ১১ হাজার লেকচার আপলোড করা হবে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ তথ্য ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়,এই কার্যক্রমের আওতায় অনলাইনে এক হাজার ৪৫৮ জন শিক্ষকের এক হাজার ৪৫৮টি কোর্সে মোট ১৭ হাজার ৫০০টি ভিডিও ক্লাস অপলোড করা হবে। ফলে একজন শিক্ষার্থী প্রত্যন্ত অঞ্চল থেকে সহজেই ক্লাস লেকচারের এই ভিডিও দেখতে পাবেন।

উল্লেখ্য, গত ২৭ আগষ্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনলাইন শিক্ষা কার্যক্রম উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি।

সূত্র : বাসস

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *