1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
বগুড়া আইনজীবী সমিতি নির্বাচনে বিএনপি প্যানেলের নিরঙ্কুশ বিজয় - সারাদেশ.নেট
রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম:
সরকারী খরচায় অসচ্ছল বিচারপ্রার্থীদের ৩৮৪৮৮৬ মামলায় আইনি সহায়তা কক্সবাজারে সুপ্রিম কোর্ট রিসার্চ ইনস্টিটিউটের নির্ধারিত স্থান পরিদর্শন করলেন প্রধান বিচারপতি সুপ্রিমকোর্ট বার নির্বাচনে ভোট গননায় মারামারি : জামিন পেলেন যুবদল নেতা নূরে আলম সিদ্দিকী সোহাগ নারী নির্যাতন মামলায় অভিযোগকারীগন ব্যক্তিগত আইনজীবী নিয়োগ করতে পারবেন হাইকোর্ট বিভাগের আইনজীবীদের ১৫ ব্যাচ এর নতুন কমিটি : আহ্বায়ক অভি, সদস্য সচিব তামান্না আইনপেশা পরিচালনায় আইনজীবীদের পেশাগত নৈতিক মানদণ্ড রক্ষার ওপর প্রধান বিচারপতির গুরুত্বারোপ বাংলাদেশ মেডিয়েটরস ফোরাম (বিএমএফ) এর আনুষ্ঠানিক যাত্রা শুরু স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি হাবিবুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা শিল্প বিকাশে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অগ্রযাত্রায় গর্বিত সহযোগী আব্দুল মোনেম লিমিটেড : মঈনুদ্দিন মোনেম ভূমিদস্যু কামরুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ১০ আইনজীবীর আবেদন

বগুড়া আইনজীবী সমিতি নির্বাচনে বিএনপি প্যানেলের নিরঙ্কুশ বিজয়

  • Update Time : শনিবার, ২৮ নভেম্বর, ২০২০

বগুড়া প্রতিনিধি : বগুড়া জেলা আইনজীবী সমিতি নির্বাচন ২০২১-এ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮টি পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে।

অপরদিকে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্যানেল একটি সহ সভাপতি, ম্যাগাজিন সম্পাদক ও তিনটি সদস্য পদে জয়লাভ করেছে।

নির্বাচন পরিচালনা কমিটির সদস্য এডভোকেট পলাশ খন্দকার জানান, ৩৬৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন সাবেক সাধারন সম্পাদক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের মোঃ শফিকুল ইসলাম টুকু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী বর্তমান সভাপতি মোঃ গোলাম ফারুক পেয়েছেন ২৮২ ভোট।

গণতান্ত্রিক আইনজীবী সমিতির প্রার্থী এএফএম সাইফুল ইসলাম পল্টু পেয়েছেন ৩৩ ভোট। ৩১১ ভেট পেয়ে সহ সভাপতি নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের মোঃ মাসফিকুর রহমান তালুকদার রুবেল ও ২৯৯ ভোট পেয়ে ২য় সহ সভাপতি নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ হাবিবুর রহমান (৩)।

৩৪৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের মোঃ রফিকুল ইসলাম (১)।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ তবিবুর রহমান তবি পেয়েছেন ১৬৭ ভোট। গণতান্ত্রিক আইনজীবী সমিতি মনোনীত প্রার্থী আব্দুল লতিফ পশারী ববি পেয়েছেন ১৬১ ভোট।

৩৫৩ ভোট পেয়ে যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী ঐক্য প্যানেলের মোঃ মাহফুজার রহমান মাসুদ ও ২৬৮ ভোট পেয়ে একই প্যানেলের মোঃ সিরাজুল হক।

তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ বজলুর রহমান পেয়েছেন ২৬৫ ভোট ও একই প্যানেলের একেএম রেজাউল হক পেয়েছেন ২৪৭ ভোট।

লাইব্রেরী ও সমাজ কল্যাণ পদে ৩৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের প্রার্থী মোছাঃ মাহবুবা খাতুন সুখী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ জুয়েল পেয়েছেন ৩১২ ভোট।

৩৫৬ ভোট পেয়ে ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী মোঃ রিয়াজুল জান্নাত প্রিন্স। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের মোঃ সানাউল সায়েম সুমন পেয়েছেন ৩১৫ ভোট।

এছাড়া কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে মহাজোট প্যানেলের ৩ জন যথাক্রমে মোছাঃ বেবী খাতুন, মোছাঃ মিতা খাতুন ও মোঃ রাকিবুল ইসলাম এবং জাতীয়তাবাদী প্যানেলের দুইজন মোছাঃ শিপন খাতুন ও মোঃ জহুরুল ইসলাম জিয়া।

মোট ৭২০ ভোটারের মধ্যে ৬৯৫ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। শুক্রবার ২৭ নভেম্বর সকাল ৭ থেকে দুপুর ১টা পর্যন্ত গওহর আলী ভবনে শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

ফলাফল ঘোষণার পর নবনির্বাচিতদের ফুলেল শুভেচ্ছা জানান বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য হেলালুজ্জামান তালুকদার লালু সহ বিএনপির সিনিয়র অইনজীবীবৃন্দ।

এছাড়া নবনির্বাচিতদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বিবৃতি দিয়েছেন বগুড়া জেলা বিএনপির আহবায়ক ও জেলা সদরের সংসদস সদস্য গোলাম মোঃ সিরাজ সহ জেলা নেতৃবৃন্দ এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বগুড়া ইউনিট সভাপতি আসগার আলী ও সাধারন সম্পাদক মোজাম্মেল হকসহ আইনজীবী ফোরাম নেতৃবৃন্দ।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *