1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
যুক্তরাষ্ট্রের নতুন পররাষ্ট্রমন্ত্রী হচ্ছেন ব্লিংকেন - সারাদেশ.নেট
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:২৪ পূর্বাহ্ন
শিরোনাম:
সুপ্রিমকোর্ট বার নির্বাচনে ভোট গননায় মারামারি : জামিন পেলেন যুবদল নেতা নূরে আলম সিদ্দিকী সোহাগ নারী নির্যাতন মামলায় অভিযোগকারীগন ব্যক্তিগত আইনজীবী নিয়োগ করতে পারবেন হাইকোর্ট বিভাগের আইনজীবীদের ১৫ ব্যাচ এর নতুন কমিটি : আহ্বায়ক অভি, সদস্য সচিব তামান্না আইনপেশা পরিচালনায় আইনজীবীদের পেশাগত নৈতিক মানদণ্ড রক্ষার ওপর প্রধান বিচারপতির গুরুত্বারোপ বাংলাদেশ মেডিয়েটরস ফোরাম (বিএমএফ) এর আনুষ্ঠানিক যাত্রা শুরু স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি হাবিবুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা শিল্প বিকাশে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অগ্রযাত্রায় গর্বিত সহযোগী আব্দুল মোনেম লিমিটেড : মঈনুদ্দিন মোনেম ভূমিদস্যু কামরুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ১০ আইনজীবীর আবেদন টাকা আত্মসাতের মামলায় সাইমেক্স লেদারের এমডি বিএনপি নেতা টিএস আইয়ুব ও তার স্ত্রী কারাগারে সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা

যুক্তরাষ্ট্রের নতুন পররাষ্ট্রমন্ত্রী হচ্ছেন ব্লিংকেন

  • Update Time : সোমবার, ২৩ নভেম্বর, ২০২০

সারাদেশ ডেস্ক : যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে অ্যান্টনি ব্লিংকেনকে বেছে নিচ্ছেন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। বাইডেনর ঘনিষ্ঠ এক ব্যক্তি গতকাল রোববার ২২ নভেম্বর এই তথ্য জানান। খবর সিএনএনের।

হোয়াইট হাউসের হবু চিফ অব স্টাফ রন ক্লাইন বলেন, নবনির্বাচিত প্রেসিডেন্ট তার মনোনীত পররাষ্ট্রমন্ত্রীর নাম আগামীকাল মঙ্গলবার ঘোষণা করতে পারেন। বাইডেনের দীর্ঘদিনের আস্থাভাজন ব্যক্তি এ অ্যান্টনি ব্লিংকেন। এ মনোনয়ের মাধ্যমে বাইডেন আমেরিকার সংস্কারের বার্তা দিতে যাচ্ছেন বলে মনে করা হচ্ছে। ব্লুমবার্গ থেকে প্রথম এ মনোনয়নের সংবাদ প্রকাশ করা হয়।

বারাক ওবামার আমলে মার্কিন পররাষ্ট্র দপ্তরে দ্বিতীয় শীর্ষ কর্তাব্যক্তি হিসেবে কাজ করেছেন অ্যান্টনি ব্লিংকেন। তিনি ডেপুটি সেক্রেটারি অব স্টেট ছিলেন। এ ছাড়া একই প্রশাসনে তিনি উপ-জাতীয় নিরাপত্তা উপদেষ্টাও ছিলেন। সেই প্রশাসনে বাইডেন ছিলেন ভাইস প্রেসিডেন্ট। বারাক ওবামা আমলে অ্যান্টনি ব্লিংকেন আরও অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

দীর্ঘদিন ধরে বাইডেনের পাশে থেকে নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে কাজ করে তার যে অগাধ আস্থা তিনি অর্জন করেছেন, তারই পুরস্কার পেতে যাচ্ছেন অ্যান্টনি ব্লিংকেন।

উল্লেখ্য, প্রেসিডেন্ট নির্বাচনের প্রচার পর্বে বাইডেনের অন্যতম ঘনিষ্ঠ উপদেষ্টা হিসেবে কাজ করেন অ্যান্টনি ব্লিংকেন।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *