1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
কামরাঙ্গীরচরে হিজড়াদের জন্য মাদ্রাসা উদ্বোধন - সারাদেশ.নেট
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৩০ অপরাহ্ন
শিরোনাম:
শিল্প বিকাশে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অগ্রযাত্রায় গর্বিত সহযোগী আব্দুল মোনেম লিমিটেড : মঈনুদ্দিন মোনেম ভূমিদস্যু কামরুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ১০ আইনজীবীর আবেদন টাকা আত্মসাতের মামলায় সাইমেক্স লেদারের এমডি বিএনপি নেতা টিএস আইয়ুব ও তার স্ত্রী কারাগারে সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র ইফতার মাহফিল অনুষ্ঠিত বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম আপিল বিভাগে ভ্যাকেশন জাজ মনোনীত আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি এম. ইনায়েতুর রহিম ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কারামুক্ত হলেন আইনজীবীদের নেতা ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল

কামরাঙ্গীরচরে হিজড়াদের জন্য মাদ্রাসা উদ্বোধন

  • Update Time : শনিবার, ৭ নভেম্বর, ২০২০

সারাদেশ ডেস্ক : কামরাঙ্গীরচরে হিজড়াদের জন্য ‘দাওয়াতুল কুরআন তৃতীয় লিঙ্গের মাদরাসা’ উদ্বোধন করেছে। বাংলাদেশে হিজড়াদের জন্য এটাই প্রথম কোনো ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠান।

এসময় মাদ্রাসায় ঢোকার মুখ থেকে শুরু করে ভেতরঘর অবধি রঙিন বেলুন আর ফিতায় সাজানো। উদ্বোধনী অনুষ্ঠানে পবিত্র কোরআন তিলাওয়াত করেন ৩০–৩৫ জন হিজড়া।

আয়োজকেরা বলেন, বাংলাদেশে হিজড়াদের জন্য এই মাদ্রাসা প্রথম কোনো ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠান। কেন এই মাদ্রাসা, তারও ব্যাখ্যা দিয়েছেন তাঁরা।

বেলা সাড়ে ১০টা নাগাদ হিজড়ারা আসতে শুরু করেন। ঝলমলে পোশাক পরে জনা পঁয়ত্রিশেক হিজড়া এসে বসেন। তাঁদের সামনে রাখা হয় রেহাল। সবার হাতে তুলে দেওয়া হয় পবিত্র কোরআন। এরপর আবদুর রহমান আজাদ সুরা ফাতিহা ও পবিত্র কোরআনের আয়াত পড়ে শোনান।

জানাগেছে তৃতীয় লিঙ্গের যে কেউ এ মাদ্রাসায় ভর্তি হতে পারবেন।

তৃতীয় লিঙ্গের একজন বলেন, পবিত্র কোরআন পড়া শেখাটাকে তাঁরা মনে করেন আর সব মানুষের সঙ্গে মিশে যাওয়ার একটা সুযোগ। সেই সঙ্গে কেউ যদি আয়–রোজগারের কোনো প্রশিক্ষণ দিত, তাহলে বাকি জীবনে আর কিছু চাওয়ার থাকত না।

এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *