1. newsroom@saradesh.net : News Room : News Room
  2. saradesh.net@gmail.com : saradesh :
পদ্মা সেতুর ৩৬তম স্প্যান বসছে ৬ নভেম্বর - সারাদেশ.নেট
শুক্রবার, ১০ মে ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন
শিরোনাম:
হাইকোর্ট বিভাগের আইনজীবীদের ১৫ ব্যাচ এর নতুন কমিটি : আহ্বায়ক অভি, সদস্য সচিব তামান্না আইনপেশা পরিচালনায় আইনজীবীদের পেশাগত নৈতিক মানদণ্ড রক্ষার ওপর প্রধান বিচারপতির গুরুত্বারোপ বাংলাদেশ মেডিয়েটরস ফোরাম (বিএমএফ) এর আনুষ্ঠানিক যাত্রা শুরু স্ট্যান্ডার্ড ব্যাংকের সাবেক এমডি হাবিবুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা শিল্প বিকাশে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের অগ্রযাত্রায় গর্বিত সহযোগী আব্দুল মোনেম লিমিটেড : মঈনুদ্দিন মোনেম ভূমিদস্যু কামরুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ১০ আইনজীবীর আবেদন টাকা আত্মসাতের মামলায় সাইমেক্স লেদারের এমডি বিএনপি নেতা টিএস আইয়ুব ও তার স্ত্রী কারাগারে সরকারি খরচায় সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডে ৩০৪৮ মামলায় আইনি সহায়তা শ্রম আইন প্র্যাকটিস এবং প্রাসঙ্গিক কথা : ড. উত্তম কুমার দাস, এডভোকেট, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বাংলাদেশি শ্রমিকদের নিয়ে কাজ করতে চায় রোমানিয়া

পদ্মা সেতুর ৩৬তম স্প্যান বসছে ৬ নভেম্বর

  • Update Time : বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০

বিশেষ প্রতিবেদক : পদ্মা সেতুর ৩৬তম স্প্যান শুক্রবার ৬ নভেম্বর বসানো হবে। এতে দৃশ্যমান হবে সেতুর ৫ হাজার ৪০০ মিটার।

আজ বৃহস্পতিবার ৫ নভেম্বর নির্বাহী প্রকৌশলী এ তথ‌্য নিশ্চিত করে জানান, আজ বিকেলে ৩৬তম স্প্যানটি মাওয়া কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ২ ও ৩ নম্বর পিয়ারের কাছে নিয়ে যাওয়া হবে। আগামীকাল সকালে এটা বসানো হবে।

জানা গেছে, মূল সেতুর ৯০.৫০ শতাংশ কাজের অগ্রগতি হয়েছে। এ মাসে আরও তিনটি স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে। সব কিছু ঠিক থাকলে আগামী ১১ নভেম্বর ৩৭তম, ১৬ নভেম্বর ৩৮তম ও ২৩ নভেম্বর ৩৯তম স্প্যান বসানো হবে।

২০১৪ সালের ডিসেম্বরে পদ্মা সেতুর নির্মাণকাজ শুরু হয়। মূল সেতু নির্মাণের জন্য কাজ করছে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি (এমবিইসি) ও নদী শাসনের কাজ করছে দেশটির আরেকটি প্রতিষ্ঠান সিনো হাইড্রো করপোরেশন। ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ এই বহুমুখী সেতুর মূল আকৃতি হবে দোতলা। কংক্রিট ও স্টিল দিয়ে নির্মিত হচ্ছে পদ্মা সেতুর কাঠামো। সেতুর ওপরের অংশে যানবাহন ও নিচ দিয়ে চলবে ট্রেন।
এসএস//

Please Share This Post in Your Social Media

More News Of This Category

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *